scorecardresearch
 

Jadavpur Student Death: যাদবপুর ছাত্রমৃত্যু কাণ্ডে রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টসকে তলব পুলিশের

পুলিশ সূত্রে খবর, বুধবার দুপুর ৩টেয় তাঁদের তলব করা হয়েছে। অন্য দিকে, বুধবার বিকেল ৫টাতেই রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য সিভি আনন্দ বোস বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিয়ে জরুরি বৈঠকে বসছেন।

Advertisement
যাদবপুর বিশ্ববিদ্যালয় যাদবপুর বিশ্ববিদ্যালয়
হাইলাইটস
  • যাদবপুরকাণ্ডে এ বার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু এবং ডিন অফ স্টুডেন্টস রজত রায়কে লালবাজারে তলব করা হয়েছে।
  • পুলিশ সূত্রে খবর, বুধবার দুপুর ৩টেয় তাঁদের তলব করা হয়েছে। অন্য দিকে, বুধবার বিকেল ৫টাতেই রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য সিভি আনন্দ বোস বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিয়ে জরুরি বৈঠকে বসছেন।
  • যাদবপুরকাণ্ডে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টসকে তলব করল পুলিশ।

যাদবপুরকাণ্ডে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং ডিন অফ স্টুডেন্টসকে তলব করল পুলিশ। লালবাজার ডেকে পাঠানো হয়েছে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু এবং ডিন অফ স্টুডেন্টস রজত রায়কে। 

বুধবারই যেতে পুলিশের কাছে হাজিরা দিতে হবে তাঁদের। দুপুর ৩টেয় যেতে হবে তাঁদের। 

যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় একাধিক পড়ুয়া-প্রাক্তনীকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ২ জন প্রাক্তন ছাত্র। বাকিরা মেন হোস্টেলেই থাকতেন। 

আরও পড়ুন

গত সপ্তাহে বুধবার রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ২ ব্লকের তিনতলার বারান্দা থেকে পড়ে যান ওই ছাত্র। বেসরকারি হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়। 

নদীয়ার কৃতী ছাত্র ছিলেন তিনি। অভিযোগ, হোস্টেলে র‌্যাগিংয়ের শিকার হন তিনি। ঘটনায় মূল অভিযোগের তীর সৌরভ চৌধুরী নামে এক যুবকের দিকে।
 
বুধবার যাদবপুরের মৃত ছাত্রের বাড়ি যাচ্ছেন তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। নদিয়ার বগুলায় প্রয়াত পড়ুয়ার অভিভাবকের সঙ্গে দেখা করবেন তাঁরা। এমনটাই জানিয়েছে তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের অফিলিয়াল টুইটার হ্যান্ডেল থেকে বলা হয়, বুধবার ওই ছাত্রের বাড়ি যাবেন পাঁচ সদস্যের প্রতিনিধি দল। ছাত্রের মা-বাবা, পরিবারের সঙ্গে দেখা করবেন তাঁরা। তৃণমূলের এই প্রতিনিধি দলে রয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এবং তৃণমূল যুবর রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ।

এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় প্রয়াত ছাত্রের বাবাকে ফোন করেন। পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি।

বুধবার বিকেল ৫টায় রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য সিভি আনন্দ বোস বৈঠক ডাকেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। 

Advertisement

Advertisement