scorecardresearch
 

Jyotipriyo Mallik: মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হল জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিককে

Jyotipriya Mallik: ২৭ অক্টোবর রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন হাবড়ার তৃণমূল বিধায়ক। বর্তমানে জেলবন্দি তিনি। এমতাবস্থায় আজ তাঁকে দুটি দফতরের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। তাঁর দফতর পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদাকে ভাগ করে দেওয়া হল।

Advertisement
মন্ত্রীত্ব পদ থেকে সরিয়ে দেওয়া হল জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিককে মন্ত্রীত্ব পদ থেকে সরিয়ে দেওয়া হল জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিককে

Jyotipriya Mallik: মন্ত্রিত্ব হারালেন রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। প্রায় সাড়ে তিন মাস জেলবন্দি তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই মন্ত্রীপদ থেকে সরানো হল জ্যোতিপ্রিয়কে। বনদফতরের দায়িত্ব যৌথভাবে ভাগ করে দেওয়া হল পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদাকে।

২৭ অক্টোবর রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন হাবড়ার তৃণমূল বিধায়ক। বর্তমানে জেলবন্দি তিনি। এমতাবস্থায় আজ তাঁকে দুটি দফতরের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। তাঁর দফতর পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদাকে ভাগ করে দেওয়া হল।

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই পদক্ষেপ করা হয়েছে। মুখ্যমন্ত্রীর পরামর্শে পার্থ ভৌমিককে জ্যোতিপ্রিয় মল্লিকের হাতে থাকা পাবলিক এন্টারপ্রাইজ অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রি-কনস্ট্রাকশনের অর্থাৎ শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্ব দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

শুক্রবার রাজভবনের তরফ থেকে জানানো হয়েছে, সংবিধানের ১৬৬ (৩ ) অনুচ্ছেদ মেনে রাজ্যপাল সিভি আনন্দ বোস জ্যোতিপ্রিয়কে রাজ্যের বন দফতর এবং শিল্পোদ্যোগ ও শিল্প পুনর্গঠনের দফতরের দায়িত্ব থেকে ‘অব্যাহতি’ দিচ্ছেন। আপাতত বন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী থাকছেন বিরবাহা। বালু গ্রেফতার হওয়ার পরেই বীরবাহাকে এই দায়িত্ব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা। স্বনির্ভর এবং স্বনিযুক্তি দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীও থাকছেন বিরবাহা। পার্থ ভৌমিকের হাতে থাকছে সেচ ও জলপরিবহণ দফতর। জ্যোতিপ্রিয়ের হাতে থাকা শিল্পোদ্যোগ এবং শিল্প পুনর্গঠন দফতরও তাঁর হাতে এল।

 

Advertisement