scorecardresearch
 

Kali Pujo 2023 Weather Update: দীপাবলির মাঝেই ঘূর্ণাবর্তের পূর্বাভাস, কবে ধেয়ে আসছে ঝড়বৃষ্টি?

আলোর উৎসব দীপাবলিতে মেতেছে গোটা রাজ্য। বিভিন্ন আলোয় ভাসছে গোটা বাংলা। চলছে কালীপুজো। কিন্তু উৎসবের সেই আনন্দ কি মাটি করবে বৃষ্টি? আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে একটি ঘুর্ণাবর্ত সৃষ্টি হওয়ার কথা। সেটাই ঘুর্ণাবর্ত শক্তি বাড়িয়ে ধেয়ে আসবে স্থলভাগের দিকে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • আলোর উৎসব দীপাবলিতে মেতেছে গোটা রাজ্য।
  • বিভিন্ন আলোয় ভাসছে গোটা বাংলা।

আলোর উৎসব দীপাবলিতে মেতেছে গোটা রাজ্য। বিভিন্ন আলোয় ভাসছে গোটা বাংলা। চলছে কালীপুজো। কিন্তু উৎসবের সেই আনন্দ কি মাটি করবে বৃষ্টি? আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে একটি ঘুর্ণাবর্ত সৃষ্টি হওয়ার কথা। সেটাই ঘুর্ণাবর্ত শক্তি বাড়িয়ে ধেয়ে আসবে স্থলভাগের দিকে। তার জেরে পশ্চিমবঙ্গে কিছুটা বৃষ্টি হতে পারে। কিন্তু আগামী চার-পাঁচদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী শুক্র-শনি কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হলেও তা কালীপুজোর আনন্দকে নষ্ট করবে না।

রবিবার কলকাতার আকাশ মোটামুটি পরিষ্কার থাকবে। আগামী কয়েকদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। রাতের দিকে তাপমাত্রার পারদ নামবে নীচের দিকে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০-২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। 

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচেও নামার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে দক্ষিণবঙ্গের সব জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও উত্তরের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। এদিন বিকেলের পর দার্জিলিং এবং কালিম্পঙের কোথাও কোথাও হাল্কা বর্ষণ হতে পারে। তাতে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা আছে। দার্জিলিঙে ইতিমধ্যেই সর্বনিম্ন পারদ ১০ ডিগ্রির নীচে নেমেছে।

 

Advertisement