scorecardresearch
 

Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে বড়সড় দুর্ঘটনা! এয়ার ইন্ডিয়া এবং ইন্ডিগোর দুই বিমানে ধাক্কা

বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে ভয়াবহ ঘটনা। অল্পের জন্য রক্ষা পেল দুইটি বিমান। উড়ানের ঠিক আগের মুহূর্তে দু'টি বিমানের ডানায় ধাক্কা লাগে। একটুর জন্য বড় বিপর্যয় এড়ানো গিয়েছে বলে মনে করা হচ্ছে। দুটি বিমানের ডানায় ধাক্কা লাগে।

Advertisement
সংঘর্ষের পর দুই বিমানের ডানার অবস্থা সংঘর্ষের পর দুই বিমানের ডানার অবস্থা
হাইলাইটস
  • বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে ভয়াবহ ঘটনা। অল্পের জন্য রক্ষা পেল দুইটি বিমান। উড়ানের ঠিক আগের মুহূর্তে দু'টি বিমানের ডানায় ধাক্কা লাগে।
  • একটুর জন্য বড় বিপর্যয় এড়ানো গিয়েছে বলে মনে করা হচ্ছে। দুটি বিমানের ডানায় ধাক্কা লাগে।
  • ঘটনার সময়ে দুই বিমানেই যাত্রী ছিলেন। একটি ফ্লাইট কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল। অন্য ফ্লাইটটি কলকাতা থেকে দারভাঙ্গা যাচ্ছিল।

বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে ভয়াবহ ঘটনা। অল্পের জন্য রক্ষা পেল দুইটি বিমান। উড়ানের ঠিক আগের মুহূর্তে দু'টি বিমানের ডানায় ধাক্কা লাগে। একটুর জন্য বড় বিপর্যয় এড়ানো গিয়েছে বলে মনে করা হচ্ছে। দুটি বিমানের ডানায় ধাক্কা লাগে। ঘটনার সময়ে দুই বিমানেই যাত্রী ছিলেন। একটি ফ্লাইট কলকাতা থেকে চেন্নাই যাচ্ছিল। অন্য ফ্লাইটটি কলকাতা থেকে দারভাঙ্গা যাচ্ছিল।

সংঘর্ষের ফলে চেন্নাইগামী বিমানের ডানার ডগা ভেঙে যায়। আঘাতে অন্য বিমানেরও ডানা ভেঙে পড়ে। গোটা বিষয়টি ডিজিসিএকে জানানো হয়েছে। বুধবার সকাল ১১টার দিকে এই ঘটনা ঘটে। ডিজিসিএ এই বিষয়ে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে।

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়ার বিমানটি রানওয়ে প্রবেশের আগে দাঁড়িয়েছিল। সেই সময়ে ছাড়পত্রের অপেক্ষা করছিল বিমানটি। আর সেই সময়েই ইন্ডিগোর বিমানটি এসে ধাক্কা মারে। এর ফলে দুই বিমানেরই ডানা ক্ষতিগ্রস্ত হয়। 

আপাতত দুই চালককেই সাময়িকভাবে কাজ থেকে অব্যাহতি দিয়েছে ডিজিসিএ। 

ঘটনার সময়ে দুই বিমানেই যাত্রীরা ছিলেন। তবে সৌভাগ্যবশত এর ফলে যাত্রীদের কোনও বিপদ হয়নি। নিরাপদেই নেমে আসেন তাঁরা। পরে তাঁদের জন্য অন্য় বিমানের ব্যবস্থা করে বিমান পরিবহণ সংস্থা। 

Advertisement