scorecardresearch
 

পুজোর আগেই বিরাট সুখবর কলকাতা মেট্রোর, ই-পাসে ছাড় নিয়ে বড় ঘোষণা

পুজোর আগেই বিরাট সুখবর শোনাল কলকাতা মেট্রো। বয়স্ক যাত্রীদের জন্য লাগবে না কোনও ই-পাস। ফলে কিছুটা হলেও হাফ ছেড়ে বাঁচলেন শহরের প্রবীণ নাগরিকেরা।

Advertisement
নয়া নিয়ম কলকাতা মেট্রোয়। ছবি সৌজন্যে- পিটিআই নয়া নিয়ম কলকাতা মেট্রোয়। ছবি সৌজন্যে- পিটিআই
হাইলাইটস
  • বড় ঘোষণা কলকাতা মেট্রোর
  • বয়স্ক যাত্রীদের জন্য লাগবে না কোনও ই-পাস
  • কাউন্টারে দেখাতে হবে পরিচয় পত্র
 

পুজোর আগেই বিরাট সুখবর শোনাল কলকাতা মেট্রো। বয়স্ক যাত্রীদের জন্য লাগবে না কোনও ই-পাস। ফলে কিছুটা হলেও হাফ ছেড়ে বাঁচলেন শহরের প্রবীণ নাগরিকেরা।

পুজোর বাকি আর মাত্র দেড় সপ্তাহ।  তার মধ্যেই বড় ঘোষণা করল কলকাতা মেট্রো। বুধবার থেকে শহরের প্রবীণ যাত্রীদের জন্য লাগবে না কোনও ই-পাস। দিনের যে কোনও সময়ে তাঁরা ই-পাস ছাড়াই যাতায়াত করতে পারবেন মেট্রোতে।

কী রয়েছে নতুন ঘোষণায়

দেশজুড়ে করোনা পরিস্থিতির শুরুতে বন্ধ ছিল কলকাতা মেট্রো। পরে মেট্রো খুললে ই-পাস সিস্টেম সামনে আনে। ফলে প্রবল সমস্যায় পড়েন শহরের প্রবীণ নাগরিকেরা। বিশেষ করে যাঁরা এখন মোবাইলে সড়গড় হতে পারেননি, তাঁদের ক্ষেত্রে সমস্যাটা আরও বেশি। পরে অবশ্য নিয়মে কিছুটা বদল করা হয়েছিল। বেলা সাড়ে ১১ টা থেকে বিকাল সাড়ে ৪টে পর্যন্ত বয়স্ক নাগরিকদের ই-পাস লাগবে না বলে ঘোষণা করেছিল কলকাতা মেট্রো। এবার নতুন ঘোষণার ফলে আগে সময়সীমা উঠে গেল। দিনের যে কোনও সময়ে প্রবীণ নাগরিকরা ই-পাস ছাড়াই চলাফেরা করতে পারবেন কলকাতা মেট্রোয়।

পুজোর আগেই বড় ঘোষণা

জানা গিয়েছে, কাউন্টারে গিয়ে প্রথমে পরিচয় পত্র দেখাতে হবে। তারপরে সেখানে থেকে টোকেন সংগ্রহ করতে হবে। বুধবার থেকে চালু হচ্ছে নয়া এই নিয়ম। পুজোর আগেই বেশ কিছু নিয়ম বদলেছে কলকাতা মেট্রো। মেট্রো সংখ্যা বাড়ানোর পাশাপাশি শেষ মেট্রোর সময়ও বাড়িয়ে দিয়েছে। ফলে এতে সুবিধা হবে সাধারণ মানুষের। আবার পুজোর ঠিক মুখেই খুলে দেওয়া হয়েছে ফুলবাগান মেট্রো স্টেশন। প্রায় ২৫ বছর পরে কলকাতায় চালু হয় কোনও মেট্রো স্টেশন। ভার্চুয়াল সিস্টেমে সেই মেট্রো স্টেশনটি উদ্বোধন করেছিলেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল।

Advertisement
Advertisement