scorecardresearch
 

Late Night Metro Kolkata: বড়দিনে লেট নাইটে বাড়ি ফেরার প্ল্যান? মাঝ রাত পর্যন্ত চলবে মেট্রো

বড়দিনে বাড়ি ফেরার চিন্তা নেই। বড়দিনে অনেকেরই লেট নাইট প্ল্যান থাকে। তবে এবার রাতে বাড়ি ফেরার চিন্তা নেই। কারণ, সুখবর দিয়েছে কলকাতা মেট্রো। চলবে মাঝরাত পর্যন্ত।

Advertisement
kolkata metro kolkata metro
হাইলাইটস
  • বড়দিনে বাড়ি ফেরার চিন্তা নেই
  • মাঝরাতেও বাড়ি ফিরতে পারবেন
  • লেটনাইট পর্যন্ত চলবে মেট্রো

বড়দিনে বাড়ি ফেরার চিন্তা নেই। বড়দিনে অনেকেরই লেট নাইট প্ল্যান থাকে। খাওয়া দাওয়া, ঘোরাঘুরি, প্রিয়জনদের সঙ্গে বেড়ানোর পরিকল্পনা থাকে। কিন্তু বাধ সাধে বাড়ি ফেরার চিন্তা। এত রাতে বাড়ি ফেরা যাবে কি না, ফিরলেও কীভাবে এইসব ভাবনা চেপে বসে। তবে এবার আর চিন্তা নেই। কারণ, সুখবর দিয়েছে কলকাতা মেট্রো। 

মেট্রোর তরফে জানানো হয়েছে, ২৫ ডিসেম্বর কার্যত মাঝরাত পর্যন্ত মেট্রো চলবে। বড়দিনে পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় হাজার হাজার মানুষ ভিড় করেন। তাঁদের কথা ভেবেই এই পদক্ষেপ করেছে মেট্রো। তাদের তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, বড়দিনে ২৮৮টি মেট্রোর পরিবর্তে চলবে ১৯৪টি মেট্রো। তবে যাঁরা বাড়ি থেকে বেরোবেন, তাঁদের সুবিধা হবে। 

এমনিতে বড়দিনে ছুটি অফিস-কাছারি। ফলে সকাল থেকে মেট্রোতে অফিসযাত্রীদের ভিড় ছিল না। কিন্তু, সন্ধে যত বাড়বে ততই ভিড় বাড়বে কলকাতায়। তাদের বাড়ি ফেরার কথা ভেবেই মেট্রোর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। রাতে কখন কখন চলবে মেট্রো? আসুন দেখে নিই। 

আরও পড়ুন

মেট্রোর তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, নর্থ-সাউথ লাইন অর্থাৎ ব্লু লাইনে মেট্রোর ১৯৪ সার্ভিস আজ বড়দিনে চলবে। সন্ধের ব্যস্ত সময়ে ৮ মিনিট অন্তর মেট্রো পরিষেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে। সকাল ন'টা থেকে মেট্রো পরিষেবা চালু হলেও, আজ সর্বশেষ পরিষেবার সময় বাড়ানো হয়েছে।

অন্যদিন দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়ে রাত সাড়ে নটায়। তবে বড়দিনে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ১০:৫৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত ১১ টায়। রাত ৯টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ১১টা ১০ নাগাদ দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা মিলবে। আবার রাত ৯টা ৪০ এর পরিবর্তে ১১টা ১০ মিনিটে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মেট্রো পরিষেবা মিলবে।  

Advertisement

সুতরাং, পার্কস্ট্রিট বা সংলগ্ন এলাকা থেকে যাঁরা রাতে বাড়ি ফিরবেন তাঁদের চিন্তার খুব একটা কারণ নেই। লেট নাইট প্ল্যানিং নিশ্চিন্তেই সারতে পারেন তাঁরা। তারপর মেট্রোতেই বাড়ি ফিরতে পারবেন। 
 

Advertisement