scorecardresearch
 

Kolkata Metro: নিউ গড়িয়া-রুবি মেট্রোর ভাড়ার তালিকা প্রকাশ করল রেল, চালু কবে? 

কিছুদিনের মধ্যেই কবি সুভাষ (নিউ গড়়িয়া) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) স্টেশন পর্যন্ত নতুন পথে মেট্রো চলবে। তার আগে এই রুটেরক ভাড়ার তালিকা প্রকাশ করলেন মেট্রো কর্তৃপক্ষ। কবি সুভাষ থেকে হেমন্ত মুখ‌োপাধ্যায় স্টেশনের মাঝে মোট ৩টি স্টেশনে দাঁড়াবে মেট্রো।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • কিছুদিনের মধ্যেই কবি সুভাষ (নিউ গড়়িয়া) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) স্টেশন পর্যন্ত নতুন পথে মেট্রো চলবে।
  • তার আগে এই রুটেরক ভাড়ার তালিকা প্রকাশ করলেন মেট্রো কর্তৃপক্ষ।

কিছুদিনের মধ্যেই কবি সুভাষ (নিউ গড়়িয়া) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) স্টেশন পর্যন্ত নতুন পথে মেট্রো চলবে। তার আগে এই রুটেরক ভাড়ার তালিকা প্রকাশ করলেন মেট্রো কর্তৃপক্ষ। কবি সুভাষ থেকে হেমন্ত মুখ‌োপাধ্যায় স্টেশনের মাঝে মোট ৩টি স্টেশনে দাঁড়াবে মেট্রো। সেগুলি হল সত্যজিৎ রায় (হাইল্যান্ড পার্ক), জ্যোতিরিন্দ্র নন্দী (মুকুন্দপুর) এবং কবি সুকান্ত (কালিকাপুর)।

কবি সুভাষ মানে নিউ গড়িয়া থেকে সত্যজিৎ রায় অবধি ভাড়া হচ্ছে ৫ টাকা। কবি সুভাষ থেকে কবি সুকান্ত, অর্থাৎ কালিকাপুর অবধি ভাড়া হচ্ছে ১০ টাকা। কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, অর্থাৎ রুবি অবধি ভাড়া হল ২০ টাকা। অর্থাৎ এই মেট্রোপথে সর্বোচ্চ ভাড়া হচ্ছে ২০ টাকা আর সর্বনিম্ন ভাড়া হচ্ছে ৫ টাকা। 

দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া (ব্লু লাইন) মেট্রোপথের যাত্রীরা যাতে সরাসরি রুবি মোড় এবং সংলগ্ন এলাকায় দ্রুত পৌঁছতে পারেন, তার জন্য বিশেষ টিকিটের ব্যবস্থাও করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। দক্ষিণেশ্বর কিংবা দমদম স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত যেতে যাত্রীদের গুনতে হবে ৪৫ টাকা। এসপ্ল্যানেড, চাঁদনি চক, পার্ক স্ট্রিট কিংবা কালীঘাট স্টেশন থেকে মেট্রোয় একই গন্তব্যে যেতে হলে দিতে হবে ৪০ টাকা। মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনে গেলে ৩৫ টাকার টিকিট কাটতে হবে।
 

আরও পড়ুন

 

Advertisement