scorecardresearch
 

Kolkata Metro: সন্ধেয় শ্যামবাজারে বন্ধ মেট্রো পরিষেবা, সিগন্যাল সমস্যায় ভোগান্তি যাত্রীদের

শুক্রবার রাত সওয়া ৭টা নাগাদ বিবৃতি জারি করে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানায়, শ্যামবাজার স্টেশনে সিগন্যালের সমস্যার জন্যই ওই রুটে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। যাত্রীদের কাছে সহযোগিতার অনুরোধও করা হয়। 

Advertisement
কলকাতা মেট্রো- ফাইল ছবি। কলকাতা মেট্রো- ফাইল ছবি।

পুজোর আগে কেনাকাটা থেকে অফিসযাত্রীদের ভিড় কলকাতা মেট্রোয়। সপ্তাহান্তের ছুটির ঠিক আগের দিন শুক্রবার আচমকা বন্ধ হল মেট্রো পরিষেবা। সন্ধে ৭টা থেকে হঠাৎ শ্যামবাজার থেকে দক্ষিণেশ্বরগামী রুটে বন্ধ হয় পরিষেবা। প্রতিবেদন প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত মেট্রো চলছে কবি সুভাষ থেকে রবীন্দ্রসদন পর্যন্ত। 

শুক্রবার সন্ধ্যা ৬টা ৪০ নাগাদ শ্যামবাজারে থমকে যায় মেট্রো। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। শুরুতে যাত্রীরা কিছুই বুঝে উঠতে পারছিলেন না। পরে মেট্রো জানায়, সিগন্যালের সমস্য়ায় পরিষেবা বন্ধ করা হয়েছে। অফিস থেকে বাড়ি ফেরার ব্যস্ত সময়ে এমন মেট্রো বিভ্রাটে স্বাভাবিকভাবে দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিবৃতি জারি করে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানায়, শ্যামবাজার স্টেশনে সিগন্যালের সমস্যার জন্যই ওই রুটে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। যাত্রীদের কাছে সহযোগিতার অনুরোধও করা হয়। 

দক্ষিণেশ্বর থেকে শ্যামবাজার পর্যন্ত বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। কবি সুভাষ থেকে রবীন্দ্রসদন পর্যন্ত চলে মেট্রো। প্রায় আধঘণ্টা পরে ট্রেন ছাড়ে। তবে প্রতিটি স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে দাঁড়িয়ে গিয়েছে ট্রেন। স্বাভাবিক গন্তব্যে পৌঁছতে অনেকেরই ঘণ্টাখানেক লেগে গিয়েছে। এ দিন মেট্রোয় ভিড়ও ছিল প্রচুর। অফিস যাত্রীদের সঙ্গে পুজোর কেনাকাটার জন্য বহু মানুষ উঠেছিলেন। 

Advertisement