scorecardresearch
 

Kolkata Metro: ইদে কম চলবে মেট্রো, প্রথম ও শেষ ট্রেন কখন? রইল টাইম টেবিল

বৃহস্পতিবার রয়েছে ঈদুল আদা অর্থাৎ বখরি ইদ। আর এই উৎসবের দিন সরকারি ছুটি থাকায় কমানো হল মেট্রোর সংখ্যা। ২৯ মে ঈদুল আদার ছুটি থাকায় বৃহস্পতিবার ২৮৮টির পরিবর্তে ২৩৪টি মেট্রো চলবে ব্লু লাইনে। জানা গিয়েছে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইনে আপ এবং ডাউনে ১১৭টি করে মোট ২৩৪টি মেট্রো চলবে।

Advertisement

বৃহস্পতিবার রয়েছে  ঈদুল আদা অর্থাৎ বখরি ইদ। আর এই উৎসবের দিন সরকারি ছুটি থাকায় কমানো হল মেট্রোর সংখ্যা। ২৯ মে ঈদুল আদার ছুটি থাকায় বৃহস্পতিবার ২৮৮টির পরিবর্তে ২৩৪টি মেট্রো চলবে ব্লু লাইনে। জানা গিয়েছে  দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইনে আপ এবং ডাউনে ১১৭টি করে মোট ২৩৪টি মেট্রো চলবে।  জেনে নিন বিস্তারিত সূচি...

কম মেট্রো চললেও দু’দিক থেকে প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে। কলকাতা মেট্রো  কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতি দিনের মতো দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রোটি ছাড়বে সকাল ৬টা বেজে ৫০ মিনিটে। দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো দমদম থেকে ছা়ড়বে ৬টা বেজে ৫৫ মিনিটে। এদিকে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রোটি ছাড়বে ৬টা বেজে ৫০ মিনিটে।

রাতে কখন ছাড়বে শেষ মেট্রো? 
কলকাতা মেট্রো  কর্তৃপক্ষ জানিয়েছে, দক্ষিণশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা বেজে ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা বেজে ৪০ মিনিটে। পাশাপাশি কবি সুভাষ থেকে দমদমের দিকে শেষ মেট্রো পাওয়া যাবে ৯টা ৪০ মিনিটে। আর কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের শেষ মেট্রো ছাড়বে ৯টা ৩০ মিনিটে। অন্যদিকে, ইস্ট-ওয়েস্ট ( গ্রিন লাইন) মেট্রো লাইনে সময়সূচি অপরিবর্তিতই রয়েছে।

আরও পড়ুন

প্রসঙ্গত বৃহস্পতিবার বখরি ইদ। সেই উপলক্ষে অবশ্য সরকারি ছুটি রয়েছে। সরকারি কর্মচারীদের ভিড় ওই দিন থাকবে না। তবে বেসরকারি সংস্থার কর্মীদের কর্মস্থলে যাতায়াতে কিছুটা ব্যাঘাত ঘটতে পারে।
 

Advertisement