scorecardresearch
 

Kolkata Rain : কলকাতায় রাতভর ঝমঝমিয়ে বৃষ্টি, আরও ৫ জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস

এবছর দক্ষিণবঙ্গে বর্ষার ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পূরণ হবে কি না জানা নেই। তবে বর্ষা এখন ঝোড়ো ইনিংস শুরু করেছে। বেশ কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে রাজ্যজুড়ে। এবার বৃষ্টির পূর্বাভাস কলকাতাতেও।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস বৃষ্টির পূর্বাভাস
হাইলাইটস
  • তবে বর্ষা এখন ঝোড়ো ইনিংস শুরু করেছে
  • এবার বৃষ্টির পূর্বাভাস কলকাতাতেও

এবছর দক্ষিণবঙ্গে বর্ষার ঘাটতি রয়েছে। সেই ঘাটতি পূরণ হবে কি না জানা নেই। তবে বর্ষা এখন ঝোড়ো ইনিংস শুরু করেছে। বেশ কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে রাজ্যজুড়ে। এবার বৃষ্টির পূর্বাভাস কলকাতাতেও। আজ রবিবার, কলকাতায় রাতভর ঝমঝমিয়ে বৃষ্টি হতে পারে। আর এই বৃষ্টি চলতে পারে আগামী বেশ কয়েকদিন। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতায় মূলত মেঘলা আকাশ আকাশ থাকবে। দিনে কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে রাতের দিকে। রাতভর বৃষ্টি হতে পারে। আর এই বৃষ্টি চলতে পারে আগামী বেশ কয়েকদিন। আবহাওয়া দফতর এও জানিয়েছে, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। তবে বৃষ্টির জন্য কিছুটা হলেও মিলবে স্বস্তি। 

আলিপুর আবহাওয়া দফতরের আরও পূর্বাভাস,  উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। সেই জেলাগুলি হল, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি। পাশাপাশি মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা। সেই জেলাগুলির মধ্যে রয়েছে, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা ও পূর্ব মেদিনীপুর। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকবে। 

বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি পূর্ব মেদিনীপুর দক্ষিণ চব্বিশ পরগনা বীরভূম মুর্শিদাবাদ জেলায় হবে। রবিবার বাংলাদেশ সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এর প্রভাবে উপকূলের জেলা এবং বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। তবে খুব বেশি ভারী মিষ্টি বা অতি ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

Advertisement

Advertisement