scorecardresearch
 

Kunal Ghosh: 'থ্রেট কালচার', জুনিয়র ডাক্তারদের বিঁধে কুণাল বললেন, 'হুমকি দিয়ে রাজনীতি...'

জুনিয়র ডাক্তারদের অনশন তুলে নেওয়ার বার্তা দিয়েছেন কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,'জুনিয়র ডাক্তাররা অনশন তুলে নিন। তাঁদের সুস্থতা কামনা করি।

Advertisement
আরজি কর-কাণ্ডে কুণাল ঘোষ আরজি কর-কাণ্ডে কুণাল ঘোষ
হাইলাইটস
  • জুনিয়র ডাক্তারদের অনশন তুলে নেওয়ার বার্তা দিয়েছেন কুণাল ঘোষ।
  • 'দাবি মানা না হলে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা অচল হতে পারে'।
  • শুক্রবার সময় বেঁধে দিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা।

অনশন চলছে। এবার সর্বাত্নক আন্দোলনের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। সময়সীমাও বেঁধে দিয়েছেন তাঁরা। আগামী সোমবারের মধ্যে দাবিপূরণ না হলে মঙ্গলবার সরকারি-বেসরকারি স্বাস্থ্যক্ষেত্রে ধর্মঘটের ডাক দিয়েছেন। এই পরিস্থিতিতে চিকিৎসকদের বিরুদ্ধে'থ্রেট কালচার'-এর অভিযোগ করলেন কুণাল ঘোষ। সেই সঙ্গে অনশন প্রত্যাহারের আর্জিও করেছেন।

জুনিয়র ডাক্তারদের অনশন তুলে নেওয়ার বার্তা দিয়েছেন কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,'জুনিয়র ডাক্তাররা অনশন তুলে নিন। তাঁদের সুস্থতা কামনা করি। এখন অনশনের কোনো যুক্তিসঙ্গত কারণ নেই। শরীরে চাপ নেবেন না। প্রকৃত শুভানুধ্যায়ীদের পরামর্শ মানুন'। জুনিয়র ডাক্তারদের সামনে রেখে রাজনীতি করার অভিযোগও করেছেন কুণাল। তাঁর বক্তব্য,'শকুনের রাজনীতির প্ররোচনায় আবেগকে বিভ্রান্ত হতে দেবেন না। বাম, অতি বামদের ধ্বংসাত্মক ও নেতিবাচক মানসিকতা দূরে রাখুন'।

কুণাল আরও লেখেন,'এই সরকার জ্যোতি বসুর সরকারের মতো ডাক্তারদের আন্দোলন পুলিশ দিয়ে পিটিয়ে তোলেনি। বরং মুখ্যমন্ত্রী আপনাদের মঞ্চে গিয়েছেন, বাড়িতে ডেকেছেন, বারবার বৈঠক হয়েছে, কাজ চলছে, সিবিআই-সুপ্রিম কোর্ট দেখছে'। সেই সঙ্গে তিনি যোগ করেন,'আপনারা থ্রেট কালচারের অংশ হয়ে উঠে কাজ বন্ধের হুমকি দিয়ে রাজনীতি করবেন না'।

শুক্রবারের বৈঠকের পর জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার স্পষ্টভাবে জানিয়ে দেন, তাঁদের দাবি মানা না হলে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা অচল হতে পারে। দেবাশিস হালদার বলেন,'আমাদের দাবি সোমবারের মধ্যে মেনে নিতে হবে। মুখ্যমন্ত্রী যদি পদক্ষেপ না নেন, তবে মঙ্গলবার থেকে সর্বাত্মক ধর্মঘটে যেতে আমরা বাধ্য হব'।

Advertisement

বৈঠকে সিনিয়র ডাক্তাররাও জুনিয়রদের পাশে থাকার বার্তা দিয়েছেন। সাম্প্রতিককালে চিকিৎসকদের বিভিন্ন দাবি নিয়ে অসন্তোষ ক্রমশ বাড়ছে। এর আগে বিভিন্ন সময়ে তারা নিজেদের সমস্যার কথা রাজ্য সরকারকে জানিয়েছিলেন। কিন্তু তা নিয়ে কোনও সদুত্তর না মেলায় ডাক্তারদের মধ্যেও অসন্তোষ ছড়িয়েছে। এবার ধর্মঘটের হুঁশিয়ারি চিকিৎসকদের দাবির পক্ষে নতুন চাপ সৃষ্টি করবে।

Advertisement