scorecardresearch
 

গরিব মানুষের সুরাহা, নিউটাউনে চালু মা ক্যান্টিন

মঙ্গলবার নিউটাউনে মা ক্যান্টিনের (Maa Prakalpa) উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। হিডকো ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই মা ক্যান্টিনটি চালু করা হল বলে জানা যাচ্ছে। এবার থেকে ৫ টাকায় ভাত, ডাল, সবজি ও ডিম পাবেন সাধারণ মানুষ। এর ফলে এলাকার দুঃস্থ মানুষের অনেকটাই সুরাহা হবে বলে মনে করছেন চন্দ্রিমা ভট্টাচার্য। 

Advertisement
মা প্রকল্প (ফাইল ছবি) মা প্রকল্প (ফাইল ছবি)
হাইলাইটস
  • নিউটাউনে শুরু মা ক্যান্টিন
  • উদ্বোধন করলেন চন্দ্রিমা ভট্টাচার্য
  • রোজ ৫ টাকায় মিলবে ডিম ভাত

এবার ৫ টাকা ডিম ভাত পাবেন নিউটাউন (Newtown) এলাকার দুঃস্থ মানুষেরাও। মঙ্গলবার নিউটাউনে মা ক্যান্টিনের (Maa Prakalpa) উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। হিডকো ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই মা ক্যান্টিনটি চালু করা হল বলে জানা যাচ্ছে। এবার থেকে ৫ টাকায় ভাত, ডাল, সবজি ও ডিম পাবেন সাধারণ মানুষ। এর ফলে এলাকার দুঃস্থ মানুষের অনেকটাই সুরাহা হবে বলে মনে করছেন চন্দ্রিমা ভট্টাচার্য। 

মঙ্গলবার এই ক্যান্টিন চালু হওয়ার সঙ্গে সঙ্গেই বিপুল সংখ্যাক মানুষকে এখানে খাবার খেতে দেখা যায়। তবে এখানে খেতে গেলে নিতে হবে কুপন। এই প্রসঙ্গে হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন জানান, মা ক্যান্টিনে খাওয়ার জন্য সকাল ৯টা থেকে ১০টার মধ্যে কুপন সংগ্রহ করতে হবে। এরপর দুপুর ১টা থেকে ৩টে পর্যন্ত মিলবে খাবার। 

অন্যদিকে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya) জানান, এটা মুখ্যমন্ত্রীর ভাবনার ফসল। মানুষের সঙ্গে থাকার একটা উদ্যোগ। মানুষ যাতে কোনওভাবেই হীনমন্যতায় না ভোগেন সেই কারণেই ৫ টাকা নেওয়া হচ্ছে। মানুষ এই ক্যান্টিনের সুবিধা পেলেই তাঁরা খুশি। 

প্রসঙ্গত নির্বাচনের আগে রাজ্যে এই মা ক্যান্টিন প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পটি মায়েদের জন্য উৎসর্গ করেন মুখ্যমন্ত্রী। দরিদ্র মানুষের কাছে যাতে খাবার পৌঁছায়, সেই বিষয়টি নিশ্চিত করার জন্যই এই প্রকল্প চালু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও শুরুর সময়েই এই প্রকল্পের কড়া সমালোচনা করেছিল বিজেপি। বাংলার মানুষের হাতে অর্থ না থাকার কারণেই এই ধরনের প্রকল্প চালাতে হচ্ছে বলে মন্তব্য করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 


 

Advertisement