scorecardresearch
 

21July Mamta Banerjee: 'আমি অরবিন্দকে বলেছি,' মণিপুর ইস্যু নিয়ে বড় প্ল্যান জানালেন মমতা

21July Mamta Banerjee: একুশে জুলাই মঞ্চ থেকে বিজেপি ও মণিপুর সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা। তিনি বলেন, 'ভাইরাল ভিডিওতে যা দেখলাম, মনে হল এটা কোন দেশ। আমাদের হৃদয় কাঁদছে, পুড়ছে।' সুযোগ পেলে তিনি ইন্ডিয়া জোটের প্রতিনিধিদের নিয়ে মণিপুর যাবেন বলে জানান।

Advertisement
মণিপুর যাবেন মমতা মণিপুর যাবেন মমতা
হাইলাইটস
  • একুশে জুলাই মঞ্চ থেকে মণিপুরের দিকে আক্রমণ
  • বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করান তিনি। মমতা বলেন, 'বিজেপি নেতারা আমাদের গালি দেন। একবারও ভেবেছেন, মহিলাদের সম্মান লুঠ করা হয়েছে? এটা লজ্জার।'
  • মঙ্গলবার বেঙ্গালুরুতে NDA বিরোধী জোট গঠিত হয়েছে। তার নাম রাখা হয়েছে INDIA। এরপর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে একাধিকবার ইন্ডিয়ার উল্লেখ মিলেছে।

21July Mamta Banerjee: দুই মহিলাকে গণধর্ষণ ও বিবস্ত্র করে রাস্তায় ঘোরানোর যে ভিডিওটি মণিপুরের বলে গোটা বিশ্বে ভাইরাল হয়েছে তা নিয়ে ইতিমধ্যেই উত্তাল হয়েছে দেশ। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, ওই ভিডিও দেখে তাঁর হৃদয় কাঁপছে। তার মধ্যেই শুক্রবার তিনি কলকাতায় শহীদ দিবসের মঞ্চ থেকে তিনি জানিয়ে দিলেন I.N.D.I.A জোটের প্রতিনিধি হিসেবে মুখ্যমন্ত্রীদের একটা দল মণিপুর যাবেন।

চাপ বাড়ছে বিজেপি সরকারের উপর। মণিপুরের ঘটনায় ইতিমধ্যেই কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানালেন, সুযোগ পেলে তিনি এবং ‘ইন্ডিয়া’(ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়ান্স)-র কয়েকজন মুখ্যমন্ত্রী মিলে মণিপুর পরিদর্শনে যেতে চান এবং সেখানকার পরিস্থিত খতিয়ে দেখতে চান। তিনি জানান, অরবিন্দের সঙ্গেও কথা বলেছেন।

'আমি অরবিন্দকে বলেছি,' মণিপুর ইস্যু নিয়ে বড় প্ল্যান জানালেন মমতা

বৃহস্পতিবার ধর্মতলায় ২১ জুলাইয়ের সভা মঞ্চ থেকে মমতা বলেন, “মণিপুরের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেটা সরানো হলেও অনেকেই তা ইতিমধ্যেই দেখে ফেলেছেন। ভিডিয়োটি দেখে মনে হচ্ছে আমরা এ কোন দেশে রয়েছি! আমাদের হৃদয় কাঁদছে, বুক কষ্টে জ্বলছে। বিজেপি নেতারা একবারও ভেবে দেখেছেন, মহিলাদের প্রতি এই অভব্য আচরণের বিরুদ্ধে কী বলবেন। লজ্জাজনক, অসম্মানজনক ঘটনা।

আরও পড়ুন

মমতা বলেন, ‘ইন্ডিয়া’ মহিলা, দলিত, সমাজের সব শ্রেণীর মানুষের উপর হওয়া নৃশংসতার বিরুদ্ধে লড়ছে। মণিপুরের পাশে আছে ‘ইন্ডিয়া’, শান্তি ও একতা পক্ষে আছে ‘ইন্ডিয়া’। আমরা অন্যান্য মুখ্যমন্ত্রীরাও এই নিয়ে উদ্বিগ্ন। সুযোগ পেলেই আমরা কয়েকজন মণিপুর পরিদর্শনে যেতে চাই। সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে চাই।” এর আগে তিনি জানিয়েছিলেন, "আমার হৃদয় কাঁদছে, পুড়ছে।" এদিন আগাগোড়া বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেন। তিনি দাবি করেন, "প্রধানমন্ত্রী প্ল্যান করে পশ্চিমবঙ্গ, রাজস্থান, ছত্তিসগড়ের নাম বলে প্রসঙ্গ ঘুরিয়ে দিতে চাইছেন। মণিপুরে যে ঘটনা ঘটেছে তার জন্য গোটা দেশ লজ্জিত।"

Advertisement


Advertisement