scorecardresearch
 

Mamata Banerjee: 'প্রাইভেট পার্টসে টর্চার করে বলে এর নাম বলো', বিস্ফোরক মমতা

'স্বাধীনতার লড়াই হয়েছিল এ বাংলা থেকে। সেলুলার জেলে বেশি নাম আছে বাঙালিদের, তার পর পঞ্জাবিদের। আমরা কি স্বাধীন?' সরব মমতা।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়।

কারও নাম বলাতে শারীরিক নির্যাতন করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। বৃহস্পতিবার এমনই বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, গোপনাঙ্গে অত্যাচার করে নাম বলিয়ে নিচ্ছে। যতক্ষণ না নাম বলানো হচ্ছে, ততক্ষণ নির্যাতন চলছে। 

সাংবাদিক বৈঠকে মমতা বলেন,'অকথ্য নির্যাতন করছে কেন্দ্রীয় এজেন্সি। শারীরিক অত্যাচার... হয় না? যান দেখে আসুন। আপনাদের ঢুকতে তো দেবে না। প্রাইভেট পার্টসে টর্চার করে বলে, এর নাম বলো? যতক্ষণ বলবে না, ততক্ষণ এমন টর্চার হবে। এটাও চলছে। আপনারা খুঁজে বের করুন। নইলে আমায় আলাদা করে জিজ্ঞেস করুন, আমি তথ্য দেব। কী অত্যাচার!

বৃহস্পতিবার সকালে জ্যোতিপ্রিয়র বাড়িতে ইডি হানা নিয়ে রাজনৈতিক প্রতিহিংসা দেখছেন মমতা। তাঁর কথায়,'এটা নোংরা খেলা। ওরা ডাঁহা মিথ্যেবাদী। সুপ্রিম কোর্টও বলেছে, প্রমাণ ছাড়া তদন্ত করা যাবে না। প্রতিদিন সকালে মন্ত্রীদের বাড়িতে হানা দিচ্ছে। পুজোর আগের দিন রথীনের বাড়িতে হানা দিয়েছে। জ্যোতিপ্রিয় এখন বনমন্ত্রী, ওর বাড়িতেও তল্লাশি চালিয়েছে। বিরোধীদের বদনাম করতে চাইছে বিজেপি। ভাবমূর্তি কালিমালিপ্ত করাই উদ্দেশ্য।' কী অনাচার!'

জ্যোতিপ্রিয় মল্লিক সুগার রোগী বলে জানান মমতা। হুঁশিয়ারি দেন,'বালুর সুগার আছে। ওর স্বাস্থ্য খারাপ। ও মরে গেলে বিজেপি আর ইডির বিরুদ্ধে এফআইআর করব।' তিনি যোগ করেন,'এমন অনেকে আছে, যাদের পরিবার প্রকাশ্যে কিছু বলেনি, তবে আমায় আলাদা করে বলেছে। আমাদের সাংসদ সুলতান আহমেদ মারা গিয়েছে। তিনি সুস্থ ছিলেন। সিবিআই চিঠি পেয়ে ওয়াশরুমে গিয়েছিলেন, সেখানেই মারা যান। প্রসূন মুখোপাধ্যায়ের স্ত্রীও এভাবেই মারা গিয়েছিলেন। ওরা বাইরে কিছু বলেনি, কারণ পরিবারের উপর যদি আবার হামলা হয় সেই ভয়ে।'

Advertisement