scorecardresearch
 

Republic Day 2021: দূরত্ব বিধি মেনে রেড রোডে কুচকাওয়াজ, অনুষ্ঠান নেতাজিকে উৎসর্গ মুখ্যমন্ত্রীর

কোভিড (Covid) বিধি মেনেই রেড রোডে উদযাপিত হল প্রজাতন্ত্র দিবসের (Republic Day) অনুষ্ঠান। তবে এদিনে অনুষ্ঠানের সময়সীমা বেশ কিছুটা কাটছাঁট করা হয়। তাছাড়া করোনার (Corona) কারণে কার্যত দর্শক শূন্যই ছিল এদিনের অনুষ্ঠান। এবারে রেড রোডের অনুষ্ঠান নেজাজি সুভাষ চন্দ্র বসুকে উৎসর্গ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ট্যুইট করে সেই কথা জানিয়েও দেন তিনি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রেড রোডে কোভিড বিধি মেনে প্রজাতন্ত্র দিবস উদযাপন
  • প্রজাতন্ত্র দিবস নেতাজিকে উৎসর্গ মুখ্যমন্ত্রীর
  • কাটছাঁট অনুষ্ঠানের সময়সীমায়

কোভিড (Covid) বিধি মেনেই রেড রোডে উদযাপিত হল প্রজাতন্ত্র দিবসের (Republic Day) অনুষ্ঠান। তবে এদিনে অনুষ্ঠানের সময়সীমা বেশ কিছুটা কাটছাঁট করা হয়। তাছাড়া করোনার (Corona) কারণে কার্যত দর্শক শূন্যই ছিল এদিনের অনুষ্ঠান। এবারে রেড রোডের অনুষ্ঠান নেজাজি সুভাষ চন্দ্র বসুকে উৎসর্গ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ট্যুইট করে সেই কথা জানিয়েও দেন তিনি। ট্যুইটে তিনি আরও বলেন, 'ন্যায়বিচার, স্বাধীনতা, সাম্য, ভ্রাতৃত্ব - সংবিধানের সমস্ত আদর্শকে রক্ষা ও অনুসরণ করার জন্য আমাদের সবসময় চেষ্টা চালিয়ে যেতে হবে।' একইসঙ্গে মানুষকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাও জানান মুখ্যমন্ত্রী। 

 

অনুষ্ঠানের সূচনা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দূরত্ব বিধি মেনেই কুচকাওয়াজা করেন সেনা জওয়ানরা। এদিন মোট ২১টি ট্যাবলো প্রদর্শিত হয়। দুয়ারে সরকার ও পাড়ায় পাড়ায় সমাধান সহ রাজ্যে সরকারের বিভিন্ন প্রকল্পগুলিকে তুলে ধরা হয় ট্যাবলোর মাধ্যমে। এছাড়ও নেতাজি সুভাষ চন্দ্র বসুকে নিয়ে ছিল বিশেষ সুসজ্জিত ট্যাবলো। 

অন্যদিকে এদিন দিল্লির রাজপথে দেখা গেল বাংলার সবুজ সাথী প্রকল্পের ট্যাবলো। প্রসঙ্গত সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে ছাত্রছাত্রীদের হাতে সাইকেল তুলে দিয়েছে সরকার, যার মাধ্যমে পড়াশোনার জন্য যাতায়াতের ক্ষেত্রে অনেকটাই সমস্যার সমাধান হয়েছে তাঁদের। সেই বিষয়টি এদিন ট্যাবলোর মাধ্যমে তুলে ধরা হয় রাজধানীর রাজপথে। সঙ্গে বেজে ওঠে রবীন্দ্র সঙ্গীতও। 

Advertisement

 

Advertisement