scorecardresearch
 

Mamata Banerjee Rally: মন্দির-গুরুদ্বার হয়ে গির্জা-মসজিদের পথে, সঙ্গে অভিষেক, 'সংহতি যাত্রা' মমতার

রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা শেষ হতেই কলকাতায় সংহতি মিছিল করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা দিতেই এই সংহতি মিছিল। মমতার সঙ্গে মিছিলের প্রথম সারিতে রয়েছেন সব ধর্মের ধর্মগুরুরা।

Advertisement
Mamata Banerjee Rally Mamata Banerjee Rally
হাইলাইটস
  • কলকাতায় সংহতি মিছিল করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা দিতেই এই সংহতি মিছিল

রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা শেষ হতেই কলকাতায় সংহতি মিছিল করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা দিতেই এই সংহতি মিছিল। মমতার সঙ্গে মিছিলের প্রথম সারিতে রয়েছেন সব ধর্মের ধর্মগুরুরা। রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এছাড়াও মিছিলে হাঁটছেন বহু মানুষ।

আজ প্রথমে কালীঘাট মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। বেলা ৩টের সময় পুজো দিয়ে হাজরা মোড় থেকে শুরু হয় সংহতি মিছিল। কালীঘাট থেকে শুরু হয়ে শেষ হওয়ার কথা পার্ক সার্কাস ময়দানে।  পথে গরচায় গুরুদ্বারে যান মমতা। সেখানে চাদর চড়ান তিনি। এছাড়াও কুশল বিনিময় করলেন শিখ ধর্মগুরুদের সঙ্গে। এরপর আবার রওনা দিয়েছে মিছিল।

পার্ক সার্কাস ময়দানের কাছাকাছি একটি গির্জাও রয়েছে। মিছিল থেকে সেখানেও যাওয়ার কথা মমতার। গির্জায় সংক্ষিপ্ত প্রার্থনা করবেন তিনি। সব শেষে যাবেন মসজিদে।

আরও পড়ুন

সংহতি মিছিলের পর জনসভায় বক্তব‌্য রাখবেন মমতা বন্দ্যোপাধ‌্যায়, সেই মঞ্চেও কোনও রাজনৈতিক নেতা থাকবেন না। কলকাতার মতোই একই ভাবে জেলায় জেলায় ও ব্লকে ব্লকে শাসক দলের সংহতি মিছিল হবে এদিন।

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিনই সংহতি মিছিল কেন? এই প্রশ্নের জবাবে মমতা বলেন, 'এটা কোনও পাল্টা কর্মসূচি নয়। কোনও প্রতিবাদ করছি না। আমি সাধু-সন্তদের মানি। তাঁদের কথা শুনছি। এ ব্যাপারে একটাই কথা বলতে পারি, ধর্ম যার যার নিজের, উৎসব সকলের। আমি সর্বধর্ম সমন্বয় করছি কারণ, তার পরদিনই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন।'

Advertisement

Advertisement