scorecardresearch
 

Mamta Banerjee Returns: 'স্পেন সফরে দারুণ সাড়া, আসছে বিনিয়োগ', কলকাতায় ফিরেই বললেন মমতা

Mamta Banerjee Returns: শনিবার  সন্ধ্যায় ১২ দিনের বিদেশ সফর শেষে কলকাতায় ফিরলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিদেশী লগ্নি আনার জন্যই তার এই বিদেশ সফর। অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের পাশাপাশি ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ছিলেন তাঁর সফর সঙ্গী। তিনিও ইস্পাতশিল্পে লগ্নির ঘোষণা করেন।ছিলেন হর্ষ নেওটিয়া, তরুণ ঝুনঝুনওয়ালা, শাশ্বত গোয়েন্‌কা, আদিত্য আগরওয়াল-সহ অন্যরা।

Advertisement
'স্পেন সফরে দারুণ সাড়া, আসছে বিনিয়োগ', কলকাতায় ফিরেই বললেন মমতা 'স্পেন সফরে দারুণ সাড়া, আসছে বিনিয়োগ', কলকাতায় ফিরেই বললেন মমতা
হাইলাইটস
  • 'স্পেন সফরে দারুণ সাড়া
  • আসছে বড় বড়ল বিনিয়োগ
  • কলকাতায় ফিরেই বললেন মমতা

Mamata Banerjee returns: কলকাতায় ফিরলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১২ দিনের বিদেশ সফর শেষ করে কলকাতায় ফিরলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। গত ১২ সেপ্টেম্বর সকালে কলকাতা থেকে দুবাই হয়ে স্পেনের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। শনিবার সন্ধ্যায় বিদেশ সফর সেরে শহরে ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তার সফর ইতিবাচক। অনেক বড় বড় চুক্তি হয়েছে। ফিকি ও ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স বৈঠকগুলোর আয়োজন করেছিল। এত সফল আলোচনা তিনি খুব কম দেখেছেন বলে দাবি করেন। প্রবাসী বাঙালিদের ভূমিকা নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

শনিবার  সন্ধ্যায় ১২ দিনের বিদেশ সফর শেষে কলকাতায় ফিরলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিদেশী লগ্নি আনার জন্যই তার এই বিদেশ সফর। অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের পাশাপাশি ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ছিলেন তাঁর সফর সঙ্গী। তিনিও ইস্পাতশিল্পে লগ্নির ঘোষণা করেন।ছিলেন হর্ষ নেওটিয়া, তরুণ ঝুনঝুনওয়ালা, শাশ্বত গোয়েন্‌কা, আদিত্য আগরওয়াল-সহ অন্যরা।

কী বললেন মুখ্যমন্ত্রী?

দেশে ফেরার পর বিমানবন্দরে মুখ্যমন্ত্রীর জবাব, ‘‘সফর সফল। বিনিয়োগ আসছে।’’ তিনি আরও বলেন, ‘‘মাদ্রিদ, বার্সিলোনা এবং দুবাইতে আমরা বাণিজ্য সম্মেলন করেছি। ফিকি এবং ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স সবটা আয়োজন করেছিল। এত সফল কর্মসূচি আমি খুব কম দেখেছি।’’ স্পেনের মাদ্রিদ এবং বার্সেলোনা, সংযুক্ত আরব আমিরশাহির দুবাই— এই তিন শহর ছিল মুখ্যমন্ত্রীর গন্তব্য। তিন শহরেই পূর্বপরিকল্পনা মতো যাবতীয় কর্মসূচি হয়েছে। তিন শহরে হয়েছে তিনটি শিল্প সম্মেলন। তিন শহরেই প্রবাসী বাঙালি তথা ভারতীয়দের সঙ্গে মিলিত হয়েছেন মমতা। শুধুমাত্র শিল্প বা লগ্নি আনার বৈঠকই নয়, ফুটবল এবং বইমেলাও মমতার এই সফরে বিশেষ জায়গা পেয়েছে।।

ফুটবলে বিনিয়োগের সম্ভাবনা

মমতা এই সফরে যাওয়ার আগে জানিয়েছিলেন, তাঁদের উদ্দেশ্য ছিল রাজ্যে বিনিয়োগ টানা। সেই সঙ্গে বাংলার ফুটবলের উন্নয়নও লক্ষ্য ছিল। লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেভাজ় স্বয়ং হাজির ছিলেন মাদ্রিদের অনুষ্ঠানে। পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম ফুটবল লিগের কর্তা জানিয়ে দিয়েছেন, বাংলার ফুটবলের জন্য তাঁরা কাজ করতে আগ্রহী। তার পরেই লা লিগাকে অ্যাকাডেমি করার জন্য যাদবপুর-সন্তোষপুরের কিশোরভারতী স্টেডিয়াম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মমতার সফর দলে ছিলেন কলকাতার তিন বড় ক্লাব মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডানের কর্তারাও। 

Advertisement

 

Advertisement