scorecardresearch
 

Uttarkashi tunnel rescue: উত্তরাখণ্ডের সুড়ঙ্গে আটকে বাংলার শ্রমিকরাও, নিরাপদে ফেরাতে টিম পাঠাল রাজ্য

উত্তরাখণ্ডের উত্তরকাশীতে আটকে পড়া ৪১ জন শ্রমিকের মধ্যে বাংলার তিনজন রয়েছেন। তাঁদের উদ্ধারের পর রাজ্যে ফিরিয়ে আনতে টিম পাঠাল রাজ্য সরকার। টিম পাঠানোর কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Uttarkashi tunnel rescue Uttarkashi tunnel rescue
হাইলাইটস
  • আটকে পড়া ৪১ জন শ্রমিকের মধ্যে বাংলার তিনজন রয়েছে
  • তাঁদের উদ্ধারের পর রাজ্যে ফিরিয়ে আনতে টিম পাঠাল রাজ্য সরকার

উত্তরাখণ্ডের উত্তরকাশীতে আটকে পড়া ৪১ জন শ্রমিকের মধ্যে বাংলার তিনজন রয়েছেন। তাঁদের উদ্ধারের পর রাজ্যে ফিরিয়ে আনতে টিম পাঠাল রাজ্য সরকার। টিম পাঠানোর কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন,'আমাদের লোকদের সাহায্য করার জন্য উত্তরকাশীতে একটি দল গেছে। নিউ দিল্লির আবাসিক কমিশনারের অফিসের জনসংযোগ আধিকারিক রাজদীপ দত্তের নেতৃত্বে দলটি উত্তরকাশীর সিল্কিয়ারার সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের পশ্চিমবঙ্গে তাঁদের বাড়িতে নিরাপদে ফিরিয়ে আনতে সহায়তা করবে।'

রাজদীপ ছাড়াও দলটিতে আরও তিন জন। তাঁদের নাম হল-শুভব্রত প্রামাণিক (মোবাইল 8981200471), সোমনাথ চক্রবর্তী (মোবাইল 8130258750) ও রাজু কুমার সিনহা (মোবাইল 9968732695)।

বাংলার মোট তিনজন শ্রমিক উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে রয়েছেন। তাঁরা হলে মনির তালুকদার, তিনি কোচবিহার জেলার বাসিন্দা। হুগলির হরিণখোলার বাসিন্দা সেভিক পাখেরা ও হুগলির নিমডাঙির বাসিন্দা জয়দেব প্রামাণিক।

ইতিমধ্য়েই সুড়ঙ্গের মধ্যে শ্রমিকদের কাছে পৌঁছে গিয়েছেন উদ্ধারকারীরা। ন্য়াশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির সদস্য সৈয়দ আতা হাসনাইন বলেন, মাত্র ২ মিটার বাকি আছে। আটকে পড়া শ্রমিকরা যে কোনও সময় বের হয়ে আসতে পারেন। আমরা ৫৮ মিটারে আছি। ভিতরে আটকে পড়া শ্রমিকরা বলছেন যে তাঁরা কাজ চলার আওয়াজ শুনতে পাচ্ছেন। শ্রমিকদের বের করে আনতে ৩-৪ ঘণ্টার বেশি সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধমির অফিস বলেছে, টানেলের ভিতরে একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের পর এই জায়গায় স্বাস্থ্য পরীক্ষা করা হবে। আটটি বেড তৈরি আছে। ডাক্তার এবং বিশেষজ্ঞদের একটি দলও টানেলের ভিতরে রয়েছেন।

Advertisement

Advertisement