scorecardresearch
 

Matribhumi Ladies Special: লোকালে এবার ফার্স্টক্লাস, দেবীপক্ষে মাতৃশক্তিকে শ্রদ্ধা জানাচ্ছে রেল

দুর্গাপুজো এবং দেবীপক্ষের সূচনা সামনেই। সেকথা মাথায় রেখেই মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণীর কামরা চালু করছে রেল। রানাঘাট - শিয়ালদহ - রানাঘাট মাতৃভূমি মহিলা বিশেষ ট্রেনে একটি প্রথম শ্রেণীর কোচ দেওয়া হচ্ছে। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে একথা জানানো হয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • দুর্গাপুজো এবং দেবীপক্ষের সূচনা সামনেই।
  • সেকথা মাথায় রেখেই মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণীর কামরা চালু করছে রেল।

দুর্গাপুজো এবং দেবীপক্ষের সূচনা সামনেই। সেকথা মাথায় রেখেই মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণীর কামরা চালু করছে রেল। রানাঘাট - শিয়ালদহ - রানাঘাট মাতৃভূমি মহিলা বিশেষ ট্রেনে একটি প্রথম শ্রেণীর কোচ দেওয়া হচ্ছে। রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে একথা জানানো হয়েছে। মাতৃভূমি লোকাল ট্রেনের প্রথম শ্রেণীর কোচটি কুশনযুক্ত আসন, মাদুর দিয়ে ঢাকা মেঝে, বগির দেয়ালে নজরকাড়া চিত্রকর্ম এবং উন্নত নান্দনিকতা সহ আরও আরামদায়ক।

প্রাথমিকভাবে পূর্ব রেল একটি পাইলট প্রকল্প হিসাবে রানাঘাট - শিয়ালদহ - রানাঘাট রুটে প্রথম শ্রেণীর কোচ সহ মাতৃভূমি মহিলা বিশেষ লোকাল ট্রেন চালু করার পরিকল্পনা করেছে৷ এই প্রকল্পের প্রতিক্রিয়া এবং সাফল্যের উপর নির্ভর করে, আরও মাতৃভূমি মহিলা স্পেশাল লোকাল ট্রেনগুলিকে দ্বিতীয় শ্রেণীর সিটিং কোচ ছাড়াও প্রথম শ্রেণীর কোচ দেওয়া হবে।

শিয়ালদহ-রানাঘাট সেকশনের মহিলা যাত্রীরা শিয়ালদহ ডিভিশনের এই অভিনব উদ্যোগ নিয়ে খুবই উৎসাহী। এই সুবিধাটি সহায়ক হবে বিশেষ করে কর্মরত মহিলাদের জন্য তাদের কর্মস্থলে ভ্রমণের সময় আরও ভাল আরামের সাথে যা তাদের দায়িত্বে যোগদানের সময় তাদের শক্তির মাত্রা পূর্ণ রাখতে সাহায্য করবে।

আরও পড়ুন

 

Advertisement