scorecardresearch
 

মমতার 'ভুল ট্রিটমেন্ট'? নবান্নে গুরুতর দাবি মুখ্যমন্ত্রীর

পায়ের চোটের কারণে দীর্ঘদিন ধরেই কালীঘাটে নিজের বাড়ি থেকে কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একমাত্র দুর্গাপুজো কার্নিভালে যোগ দিতে রেড রোডে তাঁকে দেখা গিয়েছে। সব দুর্গাপুজো বাড়ি থেকেই ভার্চুয়ালি উদ্বোধন করেছেন। ৫৫ দিন পর আজই প্রথমবার নবান্নে গেলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর পাশাপাশি একাধিক দফতরের দায়িত্বে রয়েছেন। তার মধ্যে রয়েছে স্বাস্থ্য দফতরও। অর্থাত্‍ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও মমতা বন্দ্যোপাধ্যায়। এহেন মমতাই এবার তাঁর ভুল চিকিত্‍সার কথা স্বীকার করলেন। আজ অর্থাত্‍ বুধবার মুখ্যমন্ত্রী জানালেন, তাঁর ভুল চিকিত্‍সা হয়েছে। 

পায়ের চোটের কারণে দীর্ঘদিন ধরেই কালীঘাটে নিজের বাড়ি থেকে কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একমাত্র দুর্গাপুজো কার্নিভালে যোগ দিতে রেড রোডে তাঁকে দেখা গিয়েছে। সব দুর্গাপুজো বাড়ি থেকেই ভার্চুয়ালি উদ্বোধন করেছেন। ৫৫ দিন পর আজই প্রথমবার নবান্নে গেলেন মুখ্যমন্ত্রী। এহেন মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, ভুল চিকিত্‍সার জন্য তাঁর সংক্রমণ সেপ্টিক টাইপের হয়ে গিয়েছিল। মমতার কথায়, '১০-১২ দিন আইভি চলেছে। আমার ইনফেকশনটা সেপটিক টাইপের হয়ে গিয়েছিল ভুল ট্রিটমেন্টের জন্য। ফলে স্যালাইনের চ্যানেল করে হাতে, যেভাবে স্যালাইন দেওয়া হয়, সেভাবে আমার চ্যানেল করা ছিল ৭ দিন। সেই অবস্থায় বিছানা থেকে উঠতে পারিনি। তার মধ্যেও প্রতিদিন অফিস থেকে কাগজ গিয়েছে। পুজোর ৪দিন তো অনেকে সাক্ষী আছেন, আমি ভোর ৫টা পর্যন্ত পাহারা দিয়েছি। আমি যখন আইভি নিচ্ছিলাম তখনই সচিবরা গিয়ে সব কাজকর্ম করিয়ে এসেছে বাড়ি গিয়ে। একটাও ফাইল পড়ে নেই। বড় বড় কথা, আমি টাকা নিই নাকি? বিনা পয়সায় ভলান্টিয়ারি কাজ করি। আমি সরকারি কর্মীর মতোই অফিস করি। কিন্তু কেউ অসুস্থ হলে ১০-১২দিন ছুটি নিতেই পারেন। তাঁদেরও তো ক্যাজুয়াল লিভ আছে। তাছাড়া স্পেন গিয়েছিলাম, সেটাও তো অফিসিয়াল কাজেই গিয়েছি।'

আরও পড়ুন

এরপরেই সংবাদ মাধ্যমের একাংশকে নিশানা করে মমতা বলেন, 'আমি ৫৫দিন পর অফিস এসেছি। ভারতের কত জন মুখ্যমন্ত্রী অফিসে আসেন? মুখ্যমন্ত্রী যেখানে থাকেন, সেটাই তাঁর অফিস। বাড়িতেই অফিস বানিয়ে নেন। ক'জন নিয়মিত অফিসে আসেন? আর সেখানে আমি অফিসে আসছি না বলে খবর হচ্ছে। এর মধ্যে আমি ১৩ দিন স্পেনে গিয়েছি সেটাও ধরেছেন। ১৩ দিন পুজোর ছুটি ছিল, সেটাও ধরেছেন। আমি যে ৬ দিন ৬ ঘণ্টা করে ১২০০ পুজো উদ্বোধন করলাম সেটাও ধরেছেন? ক্যাবিনেট মিটিং করেছি, সেটাও ধরেছেন? সব ডেটগুলি ধরে মানুষের কাছে আপনারা ভুল তথ্য দিচ্ছেন।' 

Advertisement

নির্বাচনী প্রচারে বেরিয়ে উত্তরবঙ্গ থেকে ফেরার পথে প্রথম পায়ে চোট পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হেলিকপ্টার বিভ্রাটে নামতে গিয়ে কোমর ও বাঁ-পায়ে আঘাত লাগে তাঁর। সেরে ওঠার বেশ কয়েক মাস পর স্পেন ও দুবাই সফরে বিনিয়োগ আনতে গিয়ে আবারও সেই পুরনো চোটের জায়গাতেই আঘাত পান তিনি। বিদেশ সফর থেকে ২৩ সেপ্টেম্বর সন্ধ্যাবেলা কলকাতা ফেরেন মুখ্যমন্ত্রী। কিন্তু পায়ের ব্যথা বাড়ায় পরেরদিন বিকেলেই যান এসএসকেএম হাসপাতালে। ছোটখাট অপারেশনও হয় তাঁর হাঁটুতে। যদিও সেদিনই সন্ধেতেই তাঁকে ছেড়ে দেন চিকিৎসকেরা। তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে বাড়িতে পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দেন চিকিৎসকেরা।

Advertisement