scorecardresearch
 

Potato prices: অনির্দিষ্টকালের আন্দোলনে ব্যবসায়ীরা, সোমবার থেকে আলুর দাম আরও বাড়বে, কত হবে?

ফের বাড়তে পারে আলুর দাম! আলু ব্যবসায়ীদের নয়া অবস্থানের ফলে এই পরিস্থিতি তৈরি হচ্ছে। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে ২২ জুলাই, সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য যৌথভাবে কর্ম বিরতির ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ প্রগতিশীল ব্যবসায়ী সমিতি ও রাজ্য হিমঘর অ্যাসোসিয়েশন।

Advertisement
হাইলাইটস
  • ফের বাড়তে পারে আলুর দাম! আলু ব্যবসায়ীদের নয়া অবস্থানের ফলে এই পরিস্থিতি তৈরি হচ্ছে।
  • প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে ২২ জুলাই, সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য যৌথভাবে কর্ম বিরতির ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ প্রগতিশীল ব্যবসায়ী সমিতি ও রাজ্য হিমঘর অ্যাসোসিয়েশন।

ফের বাড়তে পারে আলুর দাম! আলু ব্যবসায়ীদের নয়া অবস্থানের ফলে এই পরিস্থিতি তৈরি হচ্ছে। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে ২২ জুলাই, সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য যৌথভাবে কর্ম বিরতির ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ প্রগতিশীল ব্যবসায়ী সমিতি ও রাজ্য হিমঘর অ্যাসোসিয়েশন। এর ফলে হিমঘরের আলু বাইরে বের হবে না এবং নতুন করে বাজারে চাহিদার সঙ্কট তৈরি হলে আলুর দাম বাড়ার সম্ভাবনা প্রবল।

আলু ব্যবসায়ীদের অভিযোগ, রাজ্য থেকে আলুবোঝাই গাড়ি অন্য রাজ্যে যেতে দেওয়া হচ্ছে না এবং রাজ্যের বিভিন্ন সীমানায় আটকে রয়েছে বহু আলু বোঝাই গাড়ি। ফলে আলু নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে। অথচ প্রশাসন এ ব্যাপারে কোনও দায় নিচ্ছে না।

শনিবার রাতে এক বিবৃতিতে সংগঠনের সভাপতি বিদ্যুৎ প্রতিহার ও সম্পাদক অরবিন্দ ঘোষ জানিয়েছেন, সোমবার থেকে হিমঘরের কোনও আলু বাইরে বেরবে না। ব্যবসায়ীদের অভিযোগ, বাংলার আলু অন্য রাজ্যে যাবে না এমনই নির্দেশ নাকি এসেছে ওপর মহল থেকে। আসানসোল ঝাড়খণ্ড সীমান্তে ডুবু ডিহি চেক পোস্ট-সহ রাজ্যের প্রায় প্রতিটি সীমান্তে আলু বোঝাই ট্রাক আটকে দেওয়া হচ্ছে। প্রশাসন থেকে গাড়ি চালকদের বলা হচ্ছে, গাড়ি যেখান থেকে লোড হয়েছে সেখানে ফিরে যেতে এবং বাইরের রাজ্যে বাংলার আলু গাড়ি যাবে না।

আরও পড়ুন

ব্যবসায়ীরা আরও জানান, প্রশাসনের তরফে আগে থেকে কিছু জানানো হয়নি, ফলে সীমান্তে গাড়ির পর গাড়ির আলু নষ্ট হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। আলু ব্যবসায়ীদের এই আন্দোলনের কারণে রাজ্যের বিভিন্ন সীমানায় চাহিদার সঙ্কট তৈরি হলে বাজারে আলুর দাম বৃদ্ধি পেতে পারে।
 

 

Advertisement