scorecardresearch
 

Monsoon Rain Date : আবহাওয়ার বিরাট পরিবর্তন, আজ থেকেই প্রাক-বর্ষার বৃষ্টি; কমবে গরমও!

আবহাওয়া নিয়ে বড় আপডেট। আজ রবিবার থেকেই কমবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিসের পূর্বাভাস, দুপুর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে।

Advertisement
Weather News Weather News
হাইলাইটস
  • আবহাওয়া নিয়ে বড় আপডেট
  • আজ রবিবার থেকেই কমবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি
  • পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের

আবহাওয়া নিয়ে বড় আপডেট। আজ রবিবার থেকেই কমবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। হাওয়া অফিসের পূর্বাভাস, দুপুর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। রবিবার দুপুরেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বভাস জারি করা হয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর চব্বিশ পরগনা এবং নদিয়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিতলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। কলকাতা নিয়েও আবহাওয়ার পূর্বাভাস জারি হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকবে। গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি চলবে। তবে বৃষ্টি হলে তাপমাত্রা খানিকটা কমবে। 

উত্তরবঙ্গে ইতিমধ্যেই বৃষ্টি শুরু হলেও দক্ষিণবঙ্গে এখনও বর্ষা প্রবেশ করেনি। বরং তাপপ্রবাহ চলছে কোনও কোনও জেলায়। প্রবল গরমে অস্বস্তিতে রাজ্যবাসী। একাধিক জেলায় চলছে তাপপ্রবাহ। তাপমাত্রা ছাড়িয়ে গেছে ৪০ ডিগ্রির উপর। কোনও কোনও জায়গায় মানুষ অসুস্থ হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে রবিবারই বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। 

আরও পড়ুন

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার রাজ্যে বৃষ্টি হলেও সেটা বর্ষার নয়। উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করেছে। দক্ষিণবঙ্গে আর মাত্র ৪ থেকে ৫ দিনের মধ্যে বর্ষা প্রবেশ করতে পারে।  দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আগামী চার-পাঁচ দিনের মধ্যে ওড়িশা, অন্ধ্র উপকূল, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু অংশ এবং বিহারের কিছু অংশে অগ্রসর হতে পারে। তবে তার আগে রবিবারই প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে। 

Advertisement