scorecardresearch
 

Rabindra Bharati University Students Proetst: ফের অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার, মত্ত অবস্থায় ব্যারিকেডে ধাক্কা, বিক্ষোভ রবীন্দ্রভারতীর পড়ুয়াদের

আরজি করে ধর্ষণ-খুনের ঘটনায় অভিযোগ উঠেছে সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। গ্রেফতার করা হয়েছে সঞ্জয় রায়কে। আবারও সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগ উঠল। আরজি করের ঘটনার প্রতিবাদে গতকাল রাতে অবস্থানে বসেছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অভিযোগ, ভোররাতে মত্ত অবস্থায় এক সিভিক ভলান্টিয়ার বাইক নিয়ে ব্যারিকেডে ধাক্কা মারেন।

Advertisement
রবীন্দ্রভারতীর পড়ুয়াদের বিক্ষোভ। রবীন্দ্রভারতীর পড়ুয়াদের বিক্ষোভ।
হাইলাইটস
  • আরজি করে ধর্ষণ-খুনের ঘটনায় অভিযোগ উঠেছে সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে।
  • আবারও এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগ উঠল।
  • ভোররাত থেকে বিক্ষোভ প্রদর্শন করছেন রবীন্দ্রভারতীর পড়ুয়ারা।

আরজি করে ধর্ষণ-খুনের ঘটনায় অভিযোগ উঠেছে সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। গ্রেফতার করা হয়েছে সঞ্জয় রায়কে। আবারও এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগ উঠল। আরজি করের ঘটনার প্রতিবাদে গতকাল রাতে অবস্থানে বসেছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অভিযোগ, ভোররাতে মত্ত অবস্থায় এক সিভিক ভলান্টিয়ার বাইক নিয়ে ব্যারিকেডে ধাক্কা মারেন। পড়ুয়াদের অভিযোগ, কর্তব্যরত এক পুলিশকর্মী ওই ভলান্টিয়ারকে ছেড়ে দেন।

এর প্রতিবাদে ভোররাত থেকে বিক্ষোভ প্রদর্শন করেন পড়ুয়ারা। এর জেরে অবরুদ্ধ হয়ে পড়ে বিটি রোড। অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতারের দাবিতে সিঁথির মোড়ে ধর্নায় বসেন পড়ুয়ারা। পরে ওই সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। তার পরেই সকাল সাড়ে ৮টা নাগাদ অবস্থান তোলেন বিক্ষোভরত পড়ুয়ারা। 

এক বিক্ষোভকারী ছাত্রীর কথায়, 'শান্তিপূর্ণ প্রতিবাদ করছিলাম। ভোররাত ৪টে পর্যন্ত অনুমতি ছিল। ভোররাত ৩টে ২০-২৫ মিনিট নাগাদ একটা বাইক ব্যারিকেডে ধাক্কা মারে। এক সিভিক ভলান্টিয়ার মত্ত অবস্থায় ধাক্কা মারেন। বাইকে 'পুলিশ' লেখা ছিল।' অন্য এক পড়ুয়ার অভিযোগ, 'কর্তব্যরত এক পুলিশ অফিসার ওই সিভিক ভলান্টিয়ারকে পালাতে সাহায্য করেন। ওই সিভিক ভলান্টিয়ারকে আনতে হবে। কেন পুলিশ সেফগার্ড করছে সিভিক ভলান্টিয়ারকে?' এর প্রতিবাদে ওই পুলিশকর্মীকে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেন পড়ুয়ারা। পরে এফআইআর দায়েরের পর অবস্থাবন তোলেন তাঁরা। পড়ুয়াদের বিক্ষোভের জেরে স্তব্ধ হয়ে যায় বিটি রোড। যার জেরে চরম দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। 
 

আরও পড়ুন

অন্য দিকে, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। কর্মবিরতি পালন করছেন জুনিয়র চিকিৎসকরা। এর মধ্যেই শনিবার থেকে তাঁরা ৪ ঘণ্টার জন্য টেলিমেডিসিন পরিষেবা দেওয়া শুরু করবেন। অন্য দিকে, আরজি করকাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে আজ ব্লকে ব্লকে মিছিল-ধর্না করবে তৃণমূল। প্রতিবাদে আজও ধর্নায় বসবেন রাজ্য বিজেপি নেতৃত্ব। 

Advertisement

Advertisement