scorecardresearch
 

Weekly Weather : সরস্বতী পুজোর সময় কোন কোন জেলায় বৃষ্টি, ফের শীত পড়বে? আপডেট

সরস্বতী পুজোর মধ্যেই রাজ্যে আবহাওয়ার বড়সড় বদল। দুর্যোগের সম্ভাবনা পশ্চিমবঙ্গে। কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement
Weather Weather
হাইলাইটস
  • সরস্বতী পুজোর মধ্যেই রাজ্যে আবহাওয়ার বড়সড় বদল
  • দুর্যোগের সম্ভাবনা পশ্চিমবঙ্গে

সরস্বতী পুজোর মধ্যেই রাজ্যে আবহাওয়ার বড়সড় বদল। দুর্যোগের সম্ভাবনা পশ্চিমবঙ্গে। কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ভিজতে পারে কলকাতাও। 

আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় সোমবার বিকেলে বৃষ্টিপাত হতে পারে। তার মধ্যে অন্যতম হল, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা ৷ তবে মঙ্গলবার থেকে বৃষ্টিপাত বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে। 

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, মঙ্গলবার থেকে বৃষ্টিপাত শুরু হতে পারে ৷ দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূমে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা বেশি। পশ্চিমবঙ্গের ১৮ জেলা সরস্বতী পুজোর দিন বৃষ্টিপাত হবে না। বুধবার সরস্বতী পুজোর দিন ভিজতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াও। 

আরও পড়ুন

তারপর বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলিতে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে রয়েছে হাওড়া, হুগলি ও কলকাতা। 

এমনিতেই কদিন থেকে তাপমাত্রা ওঠানামা করছে। দিন কতক আগে থেকে তাপমাত্রা কমেছে বিভিন্ন জায়গাতে। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হওয়ার ফলে কি তাপমাত্রা কমবে ? আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির ফলে তাপমাত্রা থাকবে ঊর্ধ্বমুখী। আলিপুর জানিয়েছে, আগামী কয়েক দিনে কলকাতার তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, সোমবারের পর থেকে আস্তে আস্তে ২-৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। 

Advertisement