scorecardresearch
 
Advertisement

RG Kar Update: দুর্নীতি মামলায় সন্দীপ ঘোষ ছাড়াও আরও ৩ জনকে গ্রেফতার CBI-র

Aajtak Bangla | কলকাতা | 02 Sep 2024, 10:33 PM IST

আরজি কর হাসপাতাল ও মেডিক্যাল কলেজের মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় সমালোচনায় বিদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার । রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ চলছে। এসবের মধ্যেই সোমবার বিধানসভায় দুদিনের বিশেষ অধিবেশন ডেকেছে রাজ্য সরকার। এই বিশেষ অধিবেশনে একটি বিল উত্থাপন করা হবে যাতে ১০ দিনের মধ্যে ধর্ষকদের মৃত্যুদণ্ড নিশ্চিত করার প্রস্তাব করা হয়েছে।

'হয় মিছিল যেতে দিন, নয় তো CP-কে আসতে বলুন,' দাবিতে অনড় ডাক্তাররা 'হয় মিছিল যেতে দিন, নয় তো CP-কে আসতে বলুন,' দাবিতে অনড় ডাক্তাররা

 আরজি কর হাসপাতাল ও মেডিক্যাল কলেজের মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় সমালোচনায় বিদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার । রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ চলছে। এসবের মধ্যেই সোমবার বিধানসভায়  দুদিনের বিশেষ অধিবেশন ডেকেছে রাজ্য সরকার। এই বিশেষ অধিবেশনে একটি বিল উত্থাপন করা হবে যাতে ১০ দিনের মধ্যে ধর্ষকদের মৃত্যুদণ্ড নিশ্চিত করার প্রস্তাব করা হয়েছে।
 

10:33 PM (2 সপ্তাহ আগে)

সন্দীপ ঘোষ ছাড়াও আরও ৩ জনকে গ্রেফতার

Posted by :- sanjoy patra

দুর্নীতি মামলায় সন্দীপ ঘোষ ছাড়াও আরও ৩ জনকে গ্রেফতার সিবিআই-র। তাঁরা হলেন বিপ্লব সিনহা, সুমন হাজরা ও আফসার আলি খান। আফসার সন্দীপের ব্যক্তিগত দেহরক্ষী। 

10:15 PM (2 সপ্তাহ আগে)

আর্থিক অনিয়মের প্রমাণ পেয়েছে সিবিআই, খবর সূত্রের

Posted by :- sanjoy patra

আর্থিক অনিয়ম মামলায় সন্দীপ ঘোষের বাড়ি এবং অন্যান্য জায়গায় সিবিআই কিছু প্রমাণ পেয়েছে বলে সূত্রের খবর। সিবিআই কয়েকজনের বয়ানও রেকর্ড করেছে। ২৫ অগাস্ট আর্থিক অনিয়মের তদন্তভার হাতে নেওয়ার পরে সিবিআই ১৫টি জায়গায় অভিযান চালিয়ে সন্দীপের ঘনিষ্ঠ সহযোগীদের জিজ্ঞাসাবাদ করেছিল। 

10:01 PM (2 সপ্তাহ আগে)

লালবাজার ছাড়লেন বিনীত গোয়েল

Posted by :- sanjoy patra

রাত নটা বাজার একটু পরে লালবাজারের পিছনের দরজা দিয়ে বেরোলেন বিনীত গোয়েল

9:53 PM (2 সপ্তাহ আগে)

'ঈশ্বর ন্যায়বিচার করেছেন'

Posted by :- sanjoy patra

'ঈশ্বর ন্যায়বিচার করেছেন'- সন্দীপ ঘোষকে গ্রেফতাররে বিষয়ে বলেছেন টিএমসি নেতা শান্তনু সেন

Advertisement
8:03 PM (2 সপ্তাহ আগে)

সন্দীপ ঘোষকে নিয়ে আসা হতে পারে নিজাম প্যালেসে

Posted by :- Soumen Karmakar

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়ে আসা হতে পারে নিজাম প্য়ালেসে। তাঁকে সিজিও থেকে বের করে গাড়িতে তুলেছেন সিবিআই আধিকারিকরা। 

7:45 PM (2 সপ্তাহ আগে)

ACP-র সঙ্গে কথা বললেও দাবিতে অনড় আন্দোলনকারীরা

Posted by :- Soumen Karmakar

ACP-র সঙ্গে কথা বললেও দাবিতে অনড় আন্দোলনকারীরা। তাঁদের দাবি হয় ব্যারিকেড সরাতে হবে নয়তো সিপি-কে আসতে হবে তাঁদের সঙ্গে দেখা করতে। এদিকে এসিপি-র সঙ্গে কথা বলেন আন্দোলনকারীরা। তবে তাঁর সামনেই স্লোগান দেন জুনিয়ার ডাক্তাররা। 

7:36 PM (2 সপ্তাহ আগে)

'হয় মিছিল যেতে দিন, নয় তো CP-কে আসতে বলুন,' দাবিতে অনড় ডাক্তাররা

Posted by :- Soumick Majumdar

CP-র ইস্তফার দাবিতে অনড় ডাক্তাররা। অ্যাডিশনাল সিপি-র সঙ্গে কথা বললেন তাঁরা। সেখানে তাঁরা সাফ জানালেন, 'হয় মিছিল যেতে দিন, নয় তো CP-কে আসতে বলুন।'

7:17 PM (2 সপ্তাহ আগে)

রাত নামলেও, রাস্তায় জুনিয়র ডাক্তাররা, CP-র পদত্যাগের দাবিতে অনড়

Posted by :- Soumick Majumdar

নাম আঁধার, CP-র পদত্যাগের দাবিতে অনড় ডাক্তাররা, রাস্তায় বসে চলছে গান, স্লোগান। এখনও তাঁদের দাবি একটাই, লালবাজার পর্যন্ত তাঁদের মিছিল এগোতে দিতে হবে। তারপর পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে ডেপুটেশন জমা দেবেন তাঁরা। 

6:04 PM (2 সপ্তাহ আগে)

'দশ মিনিটের মধ্যে বিনীত গোয়েলকে আসতে হবে,' ডেডলাইন বেঁধে দিলেন ডাক্তাররা

Posted by :- Soumick Majumdar

'দশ মিনিটের মধ্যে বিনীত গোয়েলকে আসতে হবে,' ডেডলাইন বেঁধে দিলেন জুনিয়র ডাক্তাররা। চিকিৎসকদের দাবি, ইস্তফা দিতে হবে পুলিশ কমিশনারকে। সেই দাবিতেই আজ লালবাজারে মিছিল করে যান তাঁরা। আপাতত অবস্থান বিক্ষোভে বসেছেন তাঁরা।

Advertisement
5:47 PM (2 সপ্তাহ আগে)

ব্যারিকেডে রুখল মিছিল, কুশপুতুল দাহ, অবস্থান বিক্ষোভ জুনিয়র ডাক্তারদের

Posted by :- Soumick Majumdar

লালবাজারের অনেক আগেই ব্যারিকেডে রুখে দেওয়া হয় জুনিয়র চিকিৎসকদের মিছিল। এরপর অবস্থান বিক্ষোভে বসে যান তাঁরা। এরইমধ্যে কুশপুতুল দাহ করেন জুনিয়র ডাক্তাররা। 

কুশপুতুল দাহ করছেন চিকিৎসকরা
কুশপুতুল দাহ করছেন চিকিৎসকরা
4:50 PM (2 সপ্তাহ আগে)

লালবাজার থেকে অনেক দূরে আন্দোলনকারী ডাক্তারদের মিছিল আটকাল পুলিশ

Posted by :- Arindam

ফিয়ার্স লেনের মুখে আটকে দেওয়া হল জুনিয়র ডাক্তারদের মিছিল। পুলিশে পুলিশে ছয়লাপ চত্বর। একই চিত্র বিবি গাঙ্গুলি স্ট্রিটেও। নিশ্ছিদ্র নিরাপত্তার ঘেরাটোপ নিয়ে তৈরি পুলিশ। তবু দমছেন না আন্দোলনকারী চিকিৎসকেরা। রাস্তার মাঝেই পোড়ানো হচ্ছে কুশপুতুল। 

4:44 PM (2 সপ্তাহ আগে)

ব্যারিকেডে আটকাল মিছিল, অবস্থান বিক্ষোভে বসে গেলেন জুনিয়র ডাক্তাররা

Posted by :- Soumick Majumdar

চিকিৎসকরা জানাচ্ছেন, আমাদের ২০ জন প্রতিনিধি ভিতরে যাবেন। তাঁরা লালবাজারে গিয়ে পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতে ডেপুটেশন জমা দেবেন।' এদিকে প্রতিনিধি দলের দাবি, ডাক্তারদের লালবাজার থেকে অনেক দূর থাকতেই ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়েছে। সেটার প্রতিবাদ জানিয়ে চিকিৎসকরা অবস্থান বিক্ষোভ শুরু করেছেন। মিছিল লালবাজার পর্যন্ত যেতে দেওয়া হলে তবেই প্রতিনিধি দল এগোবে বলে জানিয়েছে।

4:15 PM (2 সপ্তাহ আগে)

ডাক্তারদের মিছিল চলছে লালবাজারে, কাঁদানে গ্যাস-ব্যারিকেডে প্রস্তুত পুলিশ

Posted by :- Soumick Majumdar

মিছিল এসে পৌঁছেছে মহম্মদ আলি পার্ক পর্যন্ত। গোটা সেন্ট্রাল অ্যাভিনিউ জুড়ে বিভিন্ন হাসপাতালের জুনিয়র ডাক্তাররা রয়েছেন। জুনিয়রদের পাশাপাশি সিনিয়র ডাক্তাররাও মিছিলে সামিল হয়েছেন। চিকিৎসকদের দাবি, কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ চান তাঁরা। লালবাজারে গিয়ে পুলিশের কাছে সেই দাবিকে ডেপুটেশন জমা দেবেন বলে জানাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। 

অন্যদিকে লালবাজারে ব্যারিকেড গড়েছে পুলিশ। সামনের রাস্তায় প্রস্তুত বিশাল পুলিশ বাহিনী। 

2:55 PM (2 সপ্তাহ আগে)

বিলের নাম দেওয়া হয়েছে অপরাজিতা

Posted by :- Arindam

ধর্ষণ রুখতে কড়া বিল আগামিকাল বিধানসভায় পেশ করছে রাজ্য সরকার। বিলের নাম দেওয়া হয়েছে অপরাজিতা নারী ও শিশু কল্যাণ সংশোধনী বিল। বিল পাস হয়ে গেলে আগামিকালই তা পাঠানো হবে রাজ্যপালের কাছে।

Advertisement
2:22 PM (2 সপ্তাহ আগে)

লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে আলিপুরে DM অফিস ঘেরাও

Posted by :- Soumick Majumdar

লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে আলিপুরে জেলাশাসকের অফিস ঘেরাও বিজেপি কর্মী-সমর্থকদের। আরজি কর কাণ্ডের প্রতিবাদে আজ জেলায় জেলায় DM অফিস ঘেরাও করছে বিজেপি। বর্ধমানের কার্জন গেটের সামনের ব্যারিকেড ভেঙে ফেলেন বিজেপি কর্মী-সমর্থকরা। অন্যদিকে আসানসোলেও পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি বিজেপি কর্মীদের।

2:20 PM (2 সপ্তাহ আগে)

রাজ্যজুড়ে জেলাশাসকদের অফিস ঘেরাও বিজেপি-র

Posted by :- Arindam

আরজি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যজুড়ে জেলাশাসকদের অফিস ঘেরাও কর্মসূচি করছে বিজেপি। জেলায় জেলায় জেলাশাসকদের অফিস ঘেরাও করতে রাস্তায় নেমেছে বিজেপি। বর্ধমান, মালদা, আসানসোলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি সমর্থকদের। বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে আলিপুরে ডিএম অফিস ঘেরাও চলছে।

2:03 PM (2 সপ্তাহ আগে)

আন্দোলনকারী ডাক্তারদের লালবাজার অভিযান

Posted by :- Arindam

বিচারের দাবিতে সোমবার ‘লালবাজার অভিযান’-এর ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারের উদ্দেশে রওনা দেবেন তাঁরা। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে এই কর্মসূচি। লালবাজার অভিযান নিয়ে পুলিশের প্রস্তুতি তুঙ্গে। একাধিক এলাকায় জারি হয়েছে কড়া নিরাপত্তা। লালবাজারের সামনে বসানো হল ৯ ফুট উচ্চতার লোহার ব্যারিকেড। 

1:43 PM (2 সপ্তাহ আগে)

CP-র পদত্যাগের দাবিতে আজ লালবাজার অভিযান জুনিয়র ডাক্তারদের

Posted by :- Soumick Majumdar

সমস্ত মেডিকেল কলেজের জুনিয়র চিকিৎসকরা আরজি কর মেডিকেলে জড়ো হতে শুরু করেছেন। আজ লালবাজার পর্যন্ত মিছিল করে যাবেন তাঁরা। তাঁদের দাবি পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ। লালবাজারে গিয়ে স্মারকলিপি জমা দেবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

12:43 PM (2 সপ্তাহ আগে)

তৃণমূল নেতাকে সাসপেন্ড

Posted by :- Arindam

‘ফোঁস’ করে বিতর্কে জড়িয়েছিলেন। এ বার অশোকনগরের সেই তৃণমূল নেতাকে দল থেকে সাসপেন্ড করল ঘাসফুল শিবির। তৃণমূল নেতা কুণাল ঘোষ এই সিদ্ধান্তের কথা জানান। পাশাপাশি তিনি এ-ও জানান, তৃণমূল এ ধরনের মন্তব্যের নিন্দা করছে। রবিবার অশোকনগরের কল্যাণগড় পুরসভা এলাকায় এক দলীয় কর্মসূচিতে বক্তৃতা করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন প্রাক্তন কাউন্সিলর অতীশ সরকার। ‘মা-বোনেদের বিকৃত ছবি টাঙিয়ে দেওয়া হবে’, বলে মন্তব্য করেছিলেন তিনি। তা নিয়ে সোমবার তৃণমূল নিজের অবস্থান জানাল। কুণাল বলেন, ‘‘যে দলীয় নেতা প্রতিবাদী মা-বোনেদের ছবি সংক্রান্ত বিকৃত মন্তব্য করেছিলেন, তাঁকে চিহ্নিত করে তৃণমূল এক বছরের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে। এই আচরণের নিন্দা করছে দল।’’


 

Advertisement
12:02 PM (2 সপ্তাহ আগে)

পরপর ২ দিন বিরতির পর ফের সিবিআই দফতরে সন্দীপ

Posted by :- Soumen Karmakar

ফের সিবিআই দফতরে সন্দীপ ঘোষ। আজ সকালে তিনি হাজিরা দেন সিজিও দফতরে। পরপর দুদিন বিরতি পেয়েছিলেন আরজি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তরুণী চিকিৎসকের মৃত্যু ও আরজি করে দুর্নীতি নিয়ে তাঁর বিরুদ্ধে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা।