scorecardresearch
 

RG Kar Doctor Rape Murder: সেই রাতে কী হয়েছিল, কে শেষবার দেখেছিলেন? জানতে নির্যাতিতার তিন সহকর্মীকে জিজ্ঞাসাবাদ

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। এর মধ্যেই সিবিআই তদন্ত চলছে। কেন্দ্রীয় তদন্ত সংস্থার সূত্র জানিয়েছে যে এখনও পর্যন্ত তারা নির্যাতিতার তিন সহকর্মী ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করেছে।

Advertisement
সেই রাতে কী হয়েছিল, কে শেষবার দেখেছিলেন? জানতে নির্যাতিতার তিন সহকর্মীকে জিজ্ঞাসাবাদ সেই রাতে কী হয়েছিল, কে শেষবার দেখেছিলেন? জানতে নির্যাতিতার তিন সহকর্মীকে জিজ্ঞাসাবাদ
হাইলাইটস
  • সিবিআই আরজি কর হাসপাতালের নিরাপত্তা আধিকারিক সহ ১০ জনকে তলব করেছে
  • ডিউটি ​​রোস্টার নিয়ে সুপারভাইজারকেও তলব করেছে

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ অব্যাহত রয়েছে। এর মধ্যেই সিবিআই তদন্ত চলছে। কেন্দ্রীয় তদন্ত সংস্থার সূত্র জানিয়েছে যে এখনও পর্যন্ত তারা নির্যাতিতার তিন সহকর্মী ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করেছে। যে রাতে অপরাধ সংঘটিত হয়েছিল, সেই রাতে কী কী ঘটেছিল, নির্যাতিতা চিকিৎসকের সঙ্গে ডিনার করার সময় কী হয়েছিল? সবার বয়ান রেকর্ড করেছে সিবিআই। সিবিআই আরও জিজ্ঞাসা করেছে যে ওই রাতে নির্যাতিতাকে শেষ দেখেছিলেন কে?

সিবিআই আরজি কর হাসপাতালের নিরাপত্তা আধিকারিক সহ ১০ জনকে তলব করেছে, যারা অপরাধের দিন দায়িত্বে ছিলেন। এ ছাড়া ঘটনার রাতে ডিউটিতে থাকা কয়েকজন গার্ডকেও তলব করা হয়েছে। সিবিআই ডিউটি ​​রোস্টার নিয়ে সুপারভাইজারকেও তলব করেছে, যেখান থেকে জানতে পারা যাবে কে কোন তলায় ডিউটি ​​করছিলেন।

সন্দীপ ঘোষকেও জিজ্ঞাসাবাদ

হাসপাতালের দ্বারা সাসপেন্ড হওয়া দুই অস্থায়ী নিরাপত্তারক্ষীকেও ডাকা হয়েছে। এছাড়াও শুক্রবার বিকেল থেকে রাত তিনটে পর্যন্ত প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে দীর্ঘক্ষণ জেরা করে সিবিআই। ঘোষ শুক্রবার বিকেল ৩টায় সিবিআই অফিসে পৌঁছান এবং ভোর ৩টার পর সেখান থেকে চলে যান। অর্থাৎ ২৪ ঘণ্টা সিবিআই অফিসে ছিলেন সন্দীপ। শনিবার আবারও তিনি সিজিও কমপ্লেক্সে গিয়েছেন। তদন্তকারী সংস্থা জানতে চেয়েছিল সেই রাতে সন্দীপ ঘোষ কোথায় ছিলেন? অন্যদের বক্তব্যের সঙ্গে তাঁর বক্তব্যের মিল আছে কি না তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

সেমিনার হলে মৃতদেহ পাওয়া গিয়েছিল

৮-৯ অগাস্ট কলকাতার আরজি কর হাসপাতালের সেমিনার হলে এক মহিলা ডাক্তারের দেহ উদ্ধার করা হয়। অভিযোগ, তাঁকে ধর্ষণ করে নির্মমভাবে খুন করা হয়েছে। তাঁর শরীরে অনেক আঘাতের চিহ্ন ছিল। এই মামলার পোস্টমর্টেম রিপোর্টও প্রকাশিত হয়েছে, যা পুলিশ মৃতার পরিবারের কাছে হস্তান্তর করেছে। এই রিপোর্টে জানা গিয়েছে, মহিলা চিকিৎসককে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। তার আগে তাঁকে ধর্ষণ করা হয়। ভোর ৩টা থেকে ৫টার মধ্যে তাঁর মৃত্যু হয়।

Advertisement

Advertisement