scorecardresearch
 

RG Kar Hospital Suspicious Bag: আরজি কর হাসপাতালে ডাক্তারদের প্রতিবাদমঞ্চে বোমাতঙ্ক! মিলল রহস্যজনক ব্যাগ

আরজি কর হাসপাতালে সুবিচারের দাবিতে অবস্থান চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। সেই অবস্থানস্থলেই পাওয়া গেল একটি ব্যাগ। যা ঘিরে ছড়াল আতঙ্ক।

Advertisement
আরজি কর হাসপাতালের খবর আরজি কর হাসপাতালের খবর
হাইলাইটস
  • প্রতিবাদমঞ্চে একটি ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।
  • ওই ব্যাগ ঘিরে ছড়ায় আতঙ্ক।
  • খবর দেওয়া বম্ব স্কোয়্যাডকে।

আরজি কর হাসপাতাল চত্বরে একটি ব্যাগ ঘিরে বোমাতঙ্ক! বৃহস্পতিবার সকালে আরজি কর হাসপাতালে ডাক্তারদের প্রতিবাদমঞ্চে একটি ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। ওই ব্যাগ ঘিরে ছড়ায় আতঙ্ক। খবর দেওয়া বম্ব স্কোয়্যাডকে। ঘটনাস্থলে বম্ব স্কোয়্যাড পৌঁছে ব্যাগ পরীক্ষা শুরু করেছে। প্রতিবেদন প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত বিপজ্জনক কোনও বস্তুর খোঁজ মেলেনি।  

তরুণী ডাক্তারকে ধর্ষণ-খুনের ঘটনার পর থেকে আরজি কর হাসপাতালে অবস্থান বিক্ষোভে  জুনিয়র ডাক্তাররা।  প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে উঠেছে আর্থিক অনিয়মের অভিযোগ। তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। বৃহস্পতিবার সকালে জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চের কাছেই একটি ব্যাগ পড়ে থাকতে দেখা যায়। ওই ব্যাগটি কার, তা বারবার জিজ্ঞাসা করা হলেও মালিকের খোঁজ মেলেনি। তারপরই বোমা রয়েছে বলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে ১৪ অগাস্ট মধ্যরাতে জুনিয়র ডাক্তারদের উপরে হামলা চালানো হয়েছিল।  দেওয়া হয়েছিল অবস্থান মঞ্চ। ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়্যাড। 

এদিকে, জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি তুলে নেওয়ার জন্য মঙ্গলবার ৫টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই নির্দেশ মানেনি আন্দোলনকারীরা। ৫ দফা দাবি নিয়ে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান শুরু করেছেন তাঁরা। আলোচনার জন্য তিন দফায় চিঠি দিয়েছেন মুখ্যসচিব মনোজ পন্ত। তার পাল্টা ইমেল পাঠিয়ে শর্ত দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। গতকাল স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন,'৫টা বেজে যাওয়ার পর কোনও পদক্ষেপ নেননি মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্ট যা বলেছে, আমাদের মান্যতা দিতে হবে। আবারও বলতে চাই, রোগীর পরিষেবা বঞ্চিত করা যাবে না। রাজনৈতিক প্ররোচনায় যাবেন না। আপনাদের যেটা করণীয়, যার জন্য এই মহতী পেশায় এসেছেন, মাননীয় সর্বোচ্চ আদালত যে নির্দেশ দিয়েছে, তা পালন করুন। আসুন খোলা মনে আলোচনা করুন। শর্ত দিয়ে নয়'।

আরও পড়ুন

এ দিন আবার শীর্ষ আদালতের নির্দেশ অনুযায়ী কত জন জুনিয়র ডাক্তার কাজ শুরু করেছেন, তা জানতে চেয়ে এবার রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে চিঠি দিয়েছে স্বাস্থ্য দফতর। এদিকে, বিকেল ৫টায় ফের বৈঠক ডেকেছে রাজ্য। জুনিয়র চিকিৎসকদের ১৫ জন প্রতিনিধি বৈঠকে থাকতে পারেবেন বলে জানানো হয়েছে রাজ্যের তরফে। বৈঠকের লাইভ স্ট্রিমিংয়ের যে দাবি জানিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা, তা সম্ভব নয় বলে জানিয়েছে নবান্ন। তবে বৈঠকে স্বচ্ছতা বজায় রাখার জন্য ভিডিয়োগ্রাফি করার প্রস্তাব দিয়েছে সরকারপক্ষ। বৈঠকে মুখ্যমন্ত্রী থাকবেন বলে জুনিয়র চিকিৎসকদের জানানো হয়েছে।

Advertisement

Advertisement