scorecardresearch
 

LIVE Updates: মহিলা চিকিৎসকের কলার বোন ভাঙা, গলা টিপে খুন করা হয়েছে অনুমান পুলিশের

আরজি কর মেডিক্যাল কলেজের পোস্ট গ্র্যাজুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগে উত্তাল হয়েছে গোটা হাসপাতাল চত্বর। মৃত তরুণী চিকিৎসকের সহপাঠীরা অভিযোগ তুলেছেন যে, বৃহস্পতিবার রাত ২টা পর্যন্ত ওয়ার্ডে কাজ শেষে ওই তরুণী দুজন জুনিয়র ডাক্তার সহকর্মীর সঙ্গে খাবার খেয়ে সেমিনার হলে যান। শুক্রবার সকালে সেখান থেকেই তাঁর অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। 

Advertisement
আরজি কর হাসপাতাল। ফাইল ছবি আরজি কর হাসপাতাল। ফাইল ছবি
হাইলাইটস
  • আরজি কর মেডিক্যাল কলেজের পোস্ট গ্র্যাজুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগে উত্তাল হয়েছে গোটা হাসপাতাল চত্বর।
  • মৃত তরুণী চিকিৎসকের সহপাঠীরা অভিযোগ তুলেছেন যে, বৃহস্পতিবার রাত ২টা পর্যন্ত ওয়ার্ডে কাজ শেষে ওই তরুণী দুজন জুনিয়র ডাক্তার সহকর্মীর সঙ্গে খাবার খেয়ে সেমিনার হলে যান।
  • পরিবারকে ফোন করলেন মমতা

আরজি কর মেডিক্যাল কলেজের পোস্ট গ্র্যাজুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগে উত্তাল হয়েছে গোটা হাসপাতাল চত্বর। মৃত তরুণী চিকিৎসকের সহপাঠীরা অভিযোগ তুলেছেন যে, বৃহস্পতিবার রাত ২টা পর্যন্ত ওয়ার্ডে কাজ শেষে ওই তরুণী দুজন জুনিয়র ডাক্তার সহকর্মীর সঙ্গে খাবার খেয়ে সেমিনার হলে যান। শুক্রবার সকালে সেখান থেকেই তাঁর অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়।

অগ্নিমিত্রা পাল ও সজল ঘোষের উপর দুষ্কৃতী দ্বারা হামলার অভিযোগ

বিজেপির বিধায়ক ও সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পাল এবং কাউন্সিলর সজল ঘোষের উপর আক্রমণের অভিযোগ উঠেছে। ৫০০ জন গুণ্ডা তাঁদের আক্রমণ করেছে বলে অভিযোগ। এদিন টালা থানা এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। অগ্নিমিত্রাদেবী এবং সজলবাবুর অভিযোগ আরজি কর ধর্ষিতার পরিবারকে ন্যায়বিচার দেওয়ার চেষ্টা করাতেই তাঁদের উপর হামলা হয়েছে।

আরও পড়ুন

মহিলা চিকিৎসকের কলার বোন ভাঙা, গলা টিপে খুন করা হয়েছে অনুমান পুলিশের

পুলিশের একটি সূত্র জানাচ্ছে, ছাত্রীর কলার বোন ভাঙা রয়েছে। যা থেকে পুলিশের একাংশের অনুমান, হতে পারে গলা টিপে মারা হয়েছে জুনিয়র মহিলা চিকিৎসককে। গলা এত জোরে টেপা হয়েছে যে কলার বোন ভেঙেছে। মৃত্যু আরও সুনিশ্চিত করার জন্য এরপরই শ্বাসরোধ করে ওই জুনিয়র মহিলা চিকিৎসককে হত্যা করা হয়েছে বলে অভিযোগ।

 'অর্ধনগ্ন অবস্থায় পড়েছিল,আমার মেয়েকে...', বিস্ফোরক আরজি করে মৃত তরুণী ডাক্তারের মা

আরজি করে তরুণী চিকিৎসককে খুন করা হয়েছে। এমনই অভিযোগ করলেন মৃতার মা। সাংবাদ মাধ্যমে তিনি জানান, সেমিনার হলে সিসিটিভি ছিল না। মেয়েকে খুন করা হয়েছে। ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি করেছেন তিনি। শুক্রবার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে উদ্ধার হয় তরুণী চিকিৎসকের দেহ। বৃহস্পতিবার রাতে অন ডিউটি ছিলেন তিনি। হাসপাতালে নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনার প্রতিবাদে কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

Advertisement

আরজি করের মহিলা চিকিৎসকের দেহ নিয়ে বেরোতেই গাড়ি আটকালেন মীনাক্ষীরা,ধস্তাধস্তি 

আরজি কর হাসপাতালে পোস্ট গ্র্যাজুয়েট ছাত্রীর মৃত্যুকে ঘিরে ক্রমশ উত্তাল হচ্ছে পরিস্থিতি। ময়নাতদন্তের পর মর্গ থেকে ছাত্রীর দেহ নিয়ে বেরোতেই গাড়ি আটকে দিল সিপিএমের মীনাক্ষী মুখোপাধ্যায়রা। তাঁদের দাবি, বাড়ির লোকের সঙ্গে ২ মিনিট কথা বলতে দিতে হবে। আর সেই দাবিতেই পুলিশের সঙ্গে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। ঘটনাস্থলে রয়েছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল-সহ আরও অনেকে। 

আরজি করে মহিলা কমিশন

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের রহস্যমৃত্যু। এখনও চলছে ময়নাতদন্ত। হাসপাতালে রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধি দল

'খুবই সন্দেহজনক ভাবে দেহ পাওয়া গেছে, খুন হয়েছে', বললেন সেলিম

আরজি কর কাণ্ডে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মহম্মদ সেলিম। তিনি বলেন, 'ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে, কে দোষী জানা নেই। তাঁকে এখন মৃত বলে চালানো হবে। খুবই সন্দেহজনক ভাবে দেহ পাওয়া গেছে। খুন হয়েছে।'

পরিবারকে ফোন করলেন মমতা

আরজি কর হাসপাতালে মহিলা ডাক্তারের অর্ধনগ্ন দেহ উদ্ধার ঘিরে উত্তপ্ত পরিস্থিতি। ইতিমধ্যেই কর্মবিরতি চলছে জুনিয়ার ডাক্তারদের। মৃত মহিলা ডাক্তারের মা-বাবাকে ফোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর কাছে মৃত যুবতীর মা-বাবা আর্জি জানান, 'আমাদের মেয়ের মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত হোক। নিরপেক্ষ তদন্ত চাই।'

জুনিয়র ডাক্তারদের একাংশ সমস্ত বিভাগে কাজ বন্ধ

তরুণীর দেহে আঘাতের চিহ্ন এবং ছেঁড়া পোশাক দেখে সহপাঠীরা ধর্ষণ ও খুনের অভিযোগ তুলেছেন। ঘটনার প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের একাংশ সমস্ত বিভাগে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে, তবে জরুরি বিভাগ খোলা থাকবে। হাসপাতালে রোগী ও চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনার গুরুত্ব বুঝে কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা, সহ কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম ঘটনাস্থলে পৌঁছেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে।

চিকিৎসকদের একাংশ জানাচ্ছেন, তাঁদের দাবি তথ্য-প্রমাণ যেন লোপাট না হয়। তাঁরা মনে করছেন, ধর্ষণের পর স্বাসরোধ করে খুন করা হয়েছে এই তরুণীকে। মৃত তরুণীর বাবা খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন, কিন্তু এখনও পর্যন্ত মেয়ের দেহ দেখতে পাননি। মেয়ের এমন মর্মান্তিক মৃত্যুর খবর পেয়ে তিনি সম্পূর্ণ ভেঙে পড়েছেন। কাঁপা গলায় তিনি সংবাদমাধ্যমকে বলেন, 'বোঝা যাচ্ছে রেপ করে মার্ডার করা হয়েছে ওকে। একটা ঘরে ওর দেহ রাখা হয়েছে। আমাকে দেখতে দেওয়া হয়নি।'

প্রশাসনিক স্তরের কর্তারা জানাচ্ছেন, অভিযোগগুলি অত্যন্ত গুরুতর। আইন তার নিজস্ব পথে চলবে এবং আমরা চাই সত্য প্রকাশ পাক। অন্যদিকে, সহপাঠীদের দাবি অনুযায়ী, ঘটনার বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা। ঘটনাটি হাসপাতালে নিরাপত্তার ঘাটতি নিয়ে নতুন করে প্রশ্ন তুলেছে এবং হাসপাতালের তরফ থেকে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

Advertisement