scorecardresearch
 

Mohan Bhagwat Kolkata Visit: শাহ-নাড্ডার পর এবার কলকাতায় আসছেন ভাগবত, যাবেন বিশিষ্টদের বাড়ি

বাংলায় আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের চালক মোহন ভাগবত। আগামীকাল শনিবার তিনি কলকাতায় আসবে। থাকবেন ৩১ জানুয়ারি পর্যন্ত। জানা গিয়েছে, ভাগবত এখন অসম সফরে রয়েছেন।

Advertisement
মোহন ভাগবত মোহন ভাগবত
হাইলাইটস
  • বাংলায় আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের চালক মোহন ভাগবত
  • রাজ্যের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করবেন সংঘ প্রধান

বাংলায় আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের চালক মোহন ভাগবত। আগামীকাল শনিবার তিনি কলকাতায় আসবে। থাকবেন ৩১ জানুয়ারি পর্যন্ত। জানা গিয়েছে, ভাগবত এখন অসম সফরে রয়েছেন। কলকাতায় আসবেন শনিবার দুপুর নাগাদ। শহর ছাড়বেন রবিবার রাতে। রাজ্যের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করবেন সংঘ প্রধান। আরএসএস নেতাদের মতে, শনিবার কলকাতায় পৌঁছবেন ভাগবত। দুই দিনের সফরে তিনি সাংগঠনিক সভা করবেন। এছাড়াও সংঘের ‘সম্পর্ক বিভাগের’ কর্মসূচি রয়েছে ভাগবতের।

রাজ্যের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করবেন। যার মধ্যে রয়েছেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) সভাপতি কল্যাণ চৌবে, অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় এবং সিবিআই-র প্রাক্তন ডেপুটি ডিরেক্টর উপেন বিশ্বাস।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন চৌবে। তিনি কলকাতার মানিকতলা আসনে প্রার্থীও হয়েছিলেন। যদিও তাঁকে হারতে হয়। পরে তিনি এআইএফএফ-র নির্বাচনে জয়ী হয়ে প্রেসিডেন্ট পদে বসেন। অন্যদিকে, প্রবীন অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় ২০২২ সালে পদ্মভূষণে ভূষিত হন। উপেন বিশ্বাস সিবিআই থেকে অবসর নেওয়ার পরে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছিলেন এবং ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত অনগ্রসর কল্যাণ দফতরের মন্ত্রী ছিলেন। ২০২১ সালে তিনি তৃণমূল ছাড়েন।

আরও পড়ুন

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ভাগবতের সফরটি তাৎপর্যপূর্ণ। কারণ রাজ্য বিজেপি রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ৩৫টিতে জয়ের লক্ষ্যমাত্রা নিয়েছে।

Advertisement