scorecardresearch
 

সাধনের প্রয়াণে সোমবার রাজ্যে অর্ধ দিবস ছুটি ঘোষণা নবান্নের

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সাধন পাণ্ডে। রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিনের সতীর্থকে হারিয়ে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
প্রয়াত সাধন পাণ্ডে। প্রয়াত সাধন পাণ্ডে।
হাইলাইটস
  • প্রয়াত সাধন পাণ্ডে।
  • শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।
  • সোমবার অর্ধ দিবস ছুটি ঘোষণা।

সাধন পাণ্ডের প্রয়াণে সোমবার রাজ্যে অর্ধ দিবস ছুটির ঘোষণা করল নবান্ন। রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানান হয়েছে, প্রয়াত সাধন পাণ্ডেকে শ্রদ্ধা জানাতে সোমবার দুপুর ২টোর পর রাজ্যের সমস্ত সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, পুরসভা, পঞ্চায়েত ও সরকার নিয়ন্ত্রিত প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকবে।    

দীর্ঘ অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন মানিকতলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডে। রবিবার সকালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭১ বছর বয়সে। গত বিধানসভা ভোটের প্রচারের মাঝে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। সুস্থ হয়ে বাড়ি ফেরেছিলেন সাধন। একুশের ভোটে বিজেপি-র কল্যাণ চৌবেকে ২০,২৩৮ ভোটে হারিয়েছিলেন। মন্ত্রিত্বও পান। এরপর ১৬ জুলাই রাতে ফুসফুসের সংক্রমণের কারণে মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। সেপ্টেম্বরে মুম্বইয়ের হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। সেখানেই মৃত্যু হয় তাঁর। সোমবার সাধন পাণ্ডের শেষকৃত্য সম্পন্ন হবে।      

দীর্ঘদিনের সতীর্থকে হারিয়ে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় তিনি জানিয়েছেন,'রাজ্যের প্রবীণ মন্ত্রী  সাধন পান্ডের প্রয়াণে  আমি  গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭১ বছর। সাধন পান্ডে ২০১১ সাল পর্যন্ত পাঁচবার কলকাতার বড়তলা কেন্দ্রের বিধায়ক ছিলেন। ২০১১ সাল থেকে  তিনি মানিকতলা কেন্দ্রের বিধায়ক। বিভিন্ন উন্নয়ন ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে তিনি জড়িত ছিলেন। দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী সাধনদার সঙ্গে আমার অত্যন্ত হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে রাজনৈতিক  জগতের  অপূরণীয় ক্ষতি হল। আমি আমার অগ্রজকে হারালাম। আমি সাধন পান্ডের পরিবার-পরিজন ও অনুরাগীদের  গভীর সমবেদনা জানাচ্ছি।'

আরও পড়ুন- অভিষেকের 'দুয়ারে' জয়, ফিরলেন খালি হাতেই!

 

Advertisement
Advertisement