scorecardresearch
 

Sourav Ganguly On RG Kar : আরজি কর কাণ্ডের প্রতিবাদ সৌরভের? প্রোফাইল পিক কালো করলেন মহারাজ

আরজি কাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ চলছে। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রাস্তায় নামছে মানুষ। কলকাতায় প্রতিবাদ-প্রতিরোধ সবথেকে বেশি হচ্ছে। প্রায় প্রতিদিন মিছিল বের হচ্ছে শহরে।

Advertisement
sourav Ganguly sourav Ganguly
হাইলাইটস
  • আরজি কাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ চলছে
  • পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রাস্তায় নামছে মানুষ
  • কলকাতায় প্রতিবাদ-প্রতিরোধ সবথেকে বেশি হচ্ছে

আরজি কাণ্ডের প্রতিবাদ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)। নিজের এক্স হ্যান্ডেলের প্রোফাইল পিকচার কালো করলেন তিনি। গতরাতেই প্রোফাইল পিকচার বদলান। আরজি কর কাণ্ডের প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই প্রোফাইল পিক কালো করার ট্রেন্ড শুরু হয়েছে। সেই আবহে সৌরভও প্রোফাইল পিক কালো করলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরজি কাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে প্রতিবাদ চলছে। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রাস্তায় নামছে মানুষ। কলকাতায় প্রতিবাদ-প্রতিরোধ সবথেকে বেশি হচ্ছে। প্রায় প্রতিদিন মিছিল বের হচ্ছে শহরে। সবাই ঘটনার নিন্দা করছেন। দোষীর শাস্তি চাইছেন অবিলম্বে। বলিউড, টলিউড তারকা ও ক্রিকেটাররা প্রতিবাদ জানিয়েছেন।

ঘটনা সামনে আসার পর প্রথম প্রতিক্রিয়ায় সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, ঘটনাটি দুর্ভাগ্যজনক। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সবরকমের পদক্ষেপ করা উচিত বলে দাবি করেছিলেন তিনি। তবে একটা ঘটনা নিয়ে গোটা রাজ্যের মহিলাদের নিরাপত্তা তলানিতে ঠেকেছে এমনটা বলা উচিত নয়, জানিয়েছিলেন তিনি। সেই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। অনেকে সৌরভের নিন্দা করেন। কেউ কেউ আবার 'দাদা'র সঙ্গে দাঁড়ান। 

আরও পড়ুন

পরে যদিও সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। বলেন, 'সিবিআই তদন্ত করছে। এটা লজ্জাজনক ঘটনা। আশা করব সিবিআই তদন্ত করে দোষীদের কঠোর সাজা দেবে। মানুষ যাতে এসব করার ভাবনা চিন্তা না করে। বেদনাদায়ক ঘটনা। সারা বিশ্বে প্রতিবাদ হচ্ছে। চিকিৎসকদের কাজে ফেরা উচিত। অনেক মানুষের চিকিৎসা লাগে। এই বিষয়ে তাঁরা ভাবনা চিন্তা করুন।' 

পাশাপাশি তাঁকে ট্রোলিং করা নিয়ে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি বলেন, 'গত রবিবার আমি এই বিষয়ে মুখ খুলেছিলাম। আমি জানি না আমার বক্তব্যের কী ব্যাখ্যা হয়েছে। আবারও বলছি এই ঘটনা ভয়ঙ্কর। দোষীদের এমন শাস্তি হোক যাতে ভবিষ্যতে এরকম ঘটনা কেউ ঘটাতে না পারে। তদন্ত চলছে, আশা করব দোষীকে চিহ্নিত করে শাস্তি হবে। যেভাবে মানুষ প্রতিবাদ করছেন এ ঘটনা পৃথিবীর যেকোন প্রান্তে হলে এভাবেই মানুষ গর্জে উঠতেন।'   

Advertisement

তারপরই সোমবার রাতে নিজের এক্স হ্যান্ডেলের প্রোফাইল পিকচার কালো করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি যদিও কেন প্রোফাইল পিক বদলেছেন তা জানাননি। এদিকে সৌরভের স্ত্রী ডোনার নাচের স্কুলের পক্ষ থেকে বুধবার মিছিলের আয়োজন করা হয়েছে। সে দিন সন্ধে সাড়ে ৭টা থেকে মিছিল শুরু। তাঁর নাচের স্কুলের সামনে থেকে বড়িশা প্লেয়ার্স কর্নার পর্যন্ত মিছিল হওয়ার কথা।

Advertisement