scorecardresearch
 

SSC Protest: হঠাৎ এসএসসি আন্দোলনকারীদের ফোন অভিষেকের, কী বললেন?

SSC Protest: গত কয়েক মাস ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না মঞ্চে অবস্থান আন্দোলন করছেন এসএসসি চাকরিপ্রার্থীরা। জানা দিয়েছে, আন্দোলনকারীদের নেতা শহীদুল্লাহর সঙ্গে ফোনে কথা হয়েছে অভিষেকের।

Advertisement
SSC আন্দোলনকারীদের ফোন অভিষেকের। SSC আন্দোলনকারীদের ফোন অভিষেকের।
হাইলাইটস
  • গত কয়েক মাস ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না মঞ্চে অবস্থান আন্দোলন করছেন এসএসসি চাকরিপ্রার্থীরা।
  • বৃহস্পতিবার আন্দোলনের নেতাকে ফোন অভিষেকের।

এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামিকাল, শুক্রবার দু'পক্ষের বৈঠক হওয়ার কথা। ফোনে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন তৃণমূল সাংসদ। সাড়া দিয়েছেন আন্দোলনকারীরা।  

গত কয়েক মাস ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না মঞ্চে অবস্থান আন্দোলন করছেন এসএসসি চাকরিপ্রার্থীরা। জানা দিয়েছে, আন্দোলনকারীদের নেতা শহীদুল্লাহর সঙ্গে ফোনে কথা হয়েছে অভিষেকের। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে চান তিনি। সংবাদ মাধ্যমে শহীদুল্লাহ জানান,'ফোনে সহমর্মিতা দেখান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দ্বারা যতটা সম্ভব বিহিত করার আশ্বাস দিয়েছেন।'

আগামিকাল কখন বৈঠক? শহীদুল্লাহ বলেন,'এই বিষয়ে কখন কোন সময় বৈঠক হবে সেটা বলেননি। সূত্র মারফৎ জানতে পারব। আমরা জনা পাঁচ-সাতেক যাব। ওঁর সঙ্গে কথা বলব। আমাদের দাবি, মেধাতালিকাভুক্তদের সবার নিয়োগ চাই।' এর আগে মুখ্যমন্ত্রীও আশ্বাস দিয়েছিলেন। তাঁর কথায়, 'মুখ্যমন্ত্রী আমাদের বিষয়টি দেখবেন বলেছিলেন। তবে ওঁর সঙ্গে থাকা ব্যক্তিরা হয়তো গোলমাল করেছেন। এখন অভিষেক বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে যথাবিহিত ব্যবস্থা নেবেন বলে আমরা আশাবাদী।'  

এসএসসি দুর্নীতিতে নাম জড়িয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। তাঁকে গ্রেফতার করেছে ইডি। এ দিন পার্থর হাতে থাকা তিনটি দফতর থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, 'আমাদের দল খুব কঠোর।' সূত্রের খবর, গত কয়েক দিনের ঘটনাক্রমে অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। পার্থকে অপসারণ করে দলের ভাবমূর্তি বাঁচানোর চেষ্টা করলেন মমতা। অন্যদিকে অভিষেকও এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে ক্ষোভ প্রশমনের চেষ্টা করছেন, এমনটাই মত রাজনৈতিক মহলের। 

আরও পড়ুন- মন্ত্রিত্ব থেকে সরানো হল পার্থকে, আপাতত ৩ দফতরের দায়িত্বে মুখ্যমন্ত্রী

Advertisement
Advertisement