scorecardresearch
 

Kolkata metro: আবার মেট্রোয় মরণঝাঁপ, অফিস টাইমে থমকে সার্ভিস, চরম দুর্ভোগ

লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা, অফিস টাইমে ব্যাহত কলকাতা মেট্রোর চলাচল। রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনের ডাউন লাইনে একজন লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

Advertisement
কলকাতা মেট্রো। ফাইল ছবি। কলকাতা মেট্রো। ফাইল ছবি।
হাইলাইটস
  • রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে লাইনে ঝাঁপ দেন এক ব্যক্তি
  • তারপরই থমকে যায় মেট্রো চলাচল

লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা, অফিস টাইমে ব্যাহত কলকাতা মেট্রোর চলাচল। রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনের ডাউন লাইনে এক ব্যক্তি লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। আর তারপরই থামকে যায় মেট্রো চলাচল। অফিস টাইমে মেট্রো বন্ধ হয়ে যাওয়াকে চরম দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। জানা যাচ্ছে, দক্ষিণেশ্বর থেকে কালীঘাট, টালিগঞ্জ থেকে নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো চলছে।

এদিকে, আত্মহত্যার চেষ্টা করা ব্যক্তির অবস্থা কেমন আছে তা জানা যায়নি। তাঁর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। কেনই বা তিনি এমন কাণ্ড ঘটালেন সেটাও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

কলকাতা মেট্রোতেও আত্মহত্যার ঘটনা প্রায়শই ঘটে। গত সেপ্টেম্বরে মেট্রোর তরফে জানানো হয়েছে, কলকাতা মেট্রোতে এখনও পর্যন্ত ৩৬১টি আত্মহত্যার চেষ্টা করা হয়েছে। মেট্রো কর্মীরা ১৮৭টি মৃত্যু রুখতে পারেনি। কিন্তু বাঁচানো গেছে ১৮৮টি প্রাণ। গত বছর মেট্রোয় ৬টি আত্মহত্যার চেষ্টা করা হয়েছিল। এর মধ্যে ২টি প্রচেষ্টা মেট্রোর সতর্কতা কর্মীদের দ্বারা ব্যর্থ হয়েছিল। চলতি বছরে এখনও পর্যন্ত ১০টি আত্মহত্যার চেষ্টা হয়েছে কলকাতা মেট্রোয়। যার মধ্যে ৭টি প্রচেষ্টা মেট্রো কর্মীরা ব্যর্থ করেছে।

আরও পড়ুন

এদিকে, নর্থ-সাউথ এই আত্মহত্যার ঘটনা থেকে শিক্ষা নিয়ে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সমস্ত স্টেশনে প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর স্থাপন করা হয়েছে। সমস্ত স্টেশনে প্ল্যাকার্ড, পোস্টার প্রদর্শন করা হয়েছে যাতে সকলকে আত্মহত্যা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। আত্মহত্যা প্রবণ ব্যক্তি এবং তাদের আত্মীয়দের সহায়তার জন্য বিভিন্ন মেট্রো স্টেশনে হেল্পলাইন নম্বরগুলিও দেখানো হয়।

Advertisement