scorecardresearch
 

Enamul Haque-Cattle Smuggling Case : অনুব্রতর পর গরুপাচার মামলায় জামিন পেলেন এনামুল হকও

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের পর এবার জামিন পেলেন এনামুল হকও। সোমবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। বিচারপতি অরবিন্দ কুমার ও বিচারপতি এমএম সুনড্রেশের বেঞ্চ এই জামিন  মঞ্জুর করে।

Advertisement
Enamul Haque Enamul Haque
হাইলাইটস
  • গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের পর এবার জামিন পেলেন এনামুল হকও
  • সোমবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের পর এবার জামিন পেলেন এনামুল হকও। সোমবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। বিচারপতি অরবিন্দ কুমার ও বিচারপতি এমএম সুনড্রেশের বেঞ্চ এই জামিন  মঞ্জুর করে। সিবিআই-এর মামলায় আগেই জামিন পেয়েছিলেন এনামুল। এবার ED-র দায়ের করা মামলাতেও পেলেন জামিন। 

গরুপাচার মামলায় অভিযুক্ত ছিলেন এনামুল। রাজ্যের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরুপাচার ও হাওয়ালার মাধ্যমে টাকা লেনদেনের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাঁর সঙ্গে একাধিক জনের  নামও সামনে এসেছিল। তাঁদেরও জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই ও ইডি। এর আগে কলকাতা হাইকোর্টে তাঁর জামিনের আবেদন করা হয়। তবে তা মঞ্জুর হয়নি। এবার জামিন পেলেন তিনি। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ ছিল, ভারত-বাংলাদেশ সীমান্তে গরুপাচার চক্র মূলত নিয়ন্ত্রণ করত এনামুল। বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গেও এনামুলের যোগ ছিল। গরুপাচারের বিপুল অঙ্কের টাকার ভাগ সেই সব প্রভাবশালীদের পকেটেও যেত বলে মনে করে সিবিআই। সিবিআই কর্মকর্তাদের মতে, তিনি বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কর্মকর্তা, রাজনীতিবিদ এবং স্থানীয় গ্রামবাসীদের ঘুষ দিতেন। 

আরও পড়ুন

এই গরুপাচার কাণ্ডে তৃণমূল সাংসদ ও অভিনেতা দেবকেও জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মূল অভিযুক্ত এনামুল হক সম্পর্কে তাঁকে প্রশ্ন করা হয়। তবে এনামুল হককে তিনি চেনেন না বলেই দাবি করেন দেব।

গরুপাচার মামলায় এর আগেই জামিন পেয়েছেন অনুব্রত মণ্ডল। তাঁকে ২০২২ সালে গ্রেফতার করে সিবিআই। সেই মামলায় অনুব্রত আগেই জামিন পেয়েছিলেন। এবার ইডি-র মামলাতেও জামিন পেয়েছেন। আজ সোমবারই এই মামলায় তিহার জেল থেকে মুক্তি পেতে পারেন তিনি। তার মধ্যেই জামিন পেলেন এনামুল। 
 

Advertisement