scorecardresearch
 

Suvendu Adhikari Mocks IPS Supratim Sarkar: 'পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো...' স্লোগান যুদ্ধে IPS সুপ্রতিমকে নিশানা শুভেন্দুর

আরজি কর কাণ্ডের প্রতিবাদে কলকাতা ও জেলা জেলায় প্রায় প্রতিদিনই মিছিল হচ্ছে। সোশ্যাল মিডিয়া নিত্য নতুন স্লোগানে ভরে উঠেছে। সেরকই একটি স্লেগাান ঘিরে বিতর্ক ছড়িয়েছে। ‘পুলিশ তুমি চিন্তা করো, তোমার মেয়েও হচ্ছে বড়’ এর মতো স্লোগানে বিগত কয়েকদিন ছড়িয়েছে সোশ্য়াল মিডিয়ায়।

Advertisement
'পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো...' স্লোগান যুদ্ধে IPS সুপ্রতিমকে নিশানা শুভেন্দুর 'পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো...' স্লোগান যুদ্ধে IPS সুপ্রতিমকে নিশানা শুভেন্দুর
হাইলাইটস
  • পুলিশের এই পাল্টা স্লোগাান যুদ্ধ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • তাঁর দাবি, এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার পুলিশ কর্মীদের দিয়ে পোস্ট করাচ্ছেন

আরজি কর কাণ্ডের প্রতিবাদে কলকাতা ও জেলা জেলায় প্রায় প্রতিদিনই মিছিল হচ্ছে। সোশ্যাল মিডিয়া নিত্য নতুন স্লোগানে ভরে উঠেছে। সেরকই একটি স্লেগাান ঘিরে বিতর্ক ছড়িয়েছে। ‘পুলিশ তুমি চিন্তা করো, তোমার মেয়েও হচ্ছে বড়’ এর মতো স্লোগানে বিগত কয়েকদিন ছড়িয়েছে সোশ্য়াল মিডিয়ায়। সেটা নিয়ে জোর বিতর্ক চলছে। কেউ এই স্লোগানের সমর্থনে পোস্ট করছেন, আবার কেউ বিরোধিতা করে পাল্টা পোস্ট করছে। এবার পাল্টা মাঠে নামল পুলিশও। তারাও পাল্টা স্লোগান যুদ্ধে নামল। ‘পুলিশের মেয়ের চিন্তা ছাড়ো, সে লড়াই করেই হচ্ছে বড়’- এই পোস্ট করছেন কলকাতা ও রাজ্য পুলিশ কর্মীরা। বাদ যাচ্ছে না পুলিশের কর্তারাও। কয়েকজন পদস্থ পুলিশ কর্তাকেও করতে দেখা যায় একই পোস্ট।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার হেডকোয়ার্টার মিরাজ খালিদ,কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার(ট্রাফিক) রুপেশ কুমার, ডিআইজি বর্ধমান রেঞ্জ শ্যাম সিং, ডিএসপি ঝাড়গ্রাম পুলিশ পারভেজ সরফরাজের মতো অফিসাররাও ফেসবুকে পোস্ট করেছেন। অনেক নীচুতলার পুলিশ কর্মীও এই পোস্ট করেছেন ফেসবুকে। পুলিশের এই অভিনব প্রতিবাদে মজেছেন সাধারণ নাগরিকরাও। অনেকেই পুলিশের পাশে দাঁড়াচ্ছেন। ২৭ অগাস্ট ছাত্র সমাজের নবান্ন অভিযানে ইটের আঘাতে চোখে আঘাত পান কলকাতা পুলিশের ইস্ট ডিভিশনের সাইবার বিভাগের সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। ইঁটের ঘায়ে ক্ষতিগ্রস্ত হয় তাঁর বাঁ চোখ। বর্তমানে একটি বেসরকারি চোখের হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। এই ঘটনায় রিঙ্কু সিং নামে এক মহিলাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

এদিকে, পুলিশের এই পাল্টা স্লোগাান যুদ্ধ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার পুলিশ কর্মীদের দিয়ে পোস্ট করাচ্ছেন। নন্দীগ্রামের বিধায়ক সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'সিঙ্গুর খ্যাত সুপ্রতীম সরকার, পুলিশ অফিসারদের তাদের অনিচ্ছাসত্ত্বেও, তাদের দিয়ে জোর পূর্বক এই পোস্ট করাচ্ছেন, আবার ৪৮ ঘন্টা স্যোশাল মিডিয়ায় এই পোস্ট রাখার নিদান ও দিচ্ছেন। কার্বাইট দিয়ে জোর পূর্বক সবকিছু পাকানো যায়। কিন্তু আর.জি.কর ভোলা যাবে না।' (অসম্পাদিত) 

Advertisement