scorecardresearch
 

Thieves in Kolkata: পুজোয় কলকাতায় চোরের উৎপাত, মহালয়া থেকে ১২ মহিলা পাকড়াও

পুজোর মরশুমে ভিড় বাড়ছে কলকাতায়। বিভিন্ন পুজো (Durga Puja) মণ্ডপগুলি গিজগিজ করছে। আর এসবের মধ্যেই অলক্ষিতে বাড়ছে চোর। মহালয়ার দিন থেকে এখনও পর্যন্ত কলকাতায় অন্তত ১২ জন মহিলা চোর ধরা পড়েছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • পুজোর মরশুমে ভিড় বাড়ছে কলকাতায়।
  • বিভিন্ন পুজো (Durga Puja) মণ্ডপগুলি গিজগিজ করছে।

পুজোর মরশুমে ভিড় বাড়ছে কলকাতায়। বিভিন্ন পুজো (Durga Puja) মণ্ডপগুলি গিজগিজ করছে। আর এসবের মধ্যেই অলক্ষিতে বাড়ছে চোর। মহালয়ার দিন থেকে এখনও পর্যন্ত কলকাতায় অন্তত ১২ জন মহিলা চোর ধরা পড়েছে বলে পুলিশ সূত্রে খবর। মহিলা চোরের সংখ্যা ইদানিংকালে শহরে বাড়ছে বলেও জানা যাচ্ছে। মহালয়া থেকে এখনও পর্যন্ত যা পরিসংখ্যান, তাতে চোরের উপদ্রব নিয়ে চিন্তায় থাকছে শহরবাসীদের একাংশ।

কিছুদিন আগেই এক মহিলা চোরের দল ধরা পড়েছিল। বেশি দিন আগে নয়, সেপ্টেম্বরের শেষের দিকের ঘটনা। হরিদেবপুর থানা এলাকার মুচিপাড়ায় পুলিশের নাকা চেকিং চলাকালীন ধরা পড়েছিল ওই মহিলা চোরের দল। মোট তিনজনকে গ্রেফতার করেছিল পুলিশ। উদ্ধার হয়েছিল চুরির সময় ব্যবহারের সামগ্রীও। সেই ঘটনার এক মাসও কাটেনি। তার মধ্যেই এবার পুজোর মরশুমে চুরির অভিযোগে গ্রেফতার একাধিক। ১৪ অক্টোবর অর্থাৎ মহালয়ার দিন থেকে এখনও পর্যন্ত (তৃতীয়া) কলকাতা পুলিশের আওতাধীন এলাকা থেকে মোট ১২ জন মহিলাকে চুরির অভিযোগে পাকড়াও করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, মহিলা চোরের সংখ্যা সাম্প্রতিককালে বাড়ছে শহর কলকাতায়।

রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও গতমাসে চোরের উপদ্রব নিয়ে মন্তব্য করেছিলেন। শহরের রাস্তার ধার থেকে রেলিং এবং ম্যানহোলের ঢাকনা চুরি হয়ে যাচ্ছিল বলে অভিযোগ তুলেছিলেন ফিরহাদ। আর এক্ষেত্রে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন ফিরহাদ। শহরের রাস্তার ধারে বসানো অনেক সিসিটিভি ক্যামেরা অকেজো হয়ে পড়ে ছিল বলে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন

 

Advertisement