scorecardresearch
 

Abhishek Banerjee: অভিষেক বন্দ্যোপাধ্যায় কি বিদেশে? যা জানা গেল

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিদেশযাত্রার জন্য ইডির অনুমতি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছিল। তৃণমূলের সাধারণ সম্পাদক মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যাওয়ায় স্বাভাবিকভাবে জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে, ইডি-র অনুমতি কি মিলেছে?

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • চিকিৎসার জন্য বিদেশে গিয়েছেন অভিষেক।
  • ইডি অনুমতি দিয়েছে বলে দাবি জাগো বাংলার।

তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বর্তমানে কোথায়? অভিবাসন সূত্রের খবর, কলকাতা থেকে সস্ত্রীক বিদেশে গিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এমিরেটস-এর উড়ানে গিয়েছেন দুবাই। তৃণমূল সূত্রের খবর, মার্কিন যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে চোখের চিকিৎসার জন্য গিয়েছেন। যদিও দলের তরফে এ ব্যাপারে প্রতিবেদনটি প্রকাশের আগে পর্যন্ত আনুষ্ঠানিক কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।  

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিদেশযাত্রার জন্য ইডির অনুমতি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছিল। তৃণমূলের সাধারণ সম্পাদক মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যাওয়ায় স্বাভাবিকভাবে জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন উঠেছে, ইডি-র অনুমতি কি মিলেছে? তৃণমূলের মুখপত্র সান্ধ্য জাগো বাংলার প্রতিবেদনে লেখা হয়েছে,'চিকিৎসার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশযাত্রায় সম্মতি দিতে বাধ্য হল ইডি। বুধবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিষয়টি কলকাতা হাইকোর্টকে জানিয়ে দিয়েছে। অতিরিক্ত সলিসিটর জেনারেল তথা ইডির আইনজীবী এনভি রাজু আদালতে জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। ৩১ জুলাই এই মামলার শুনানি হলেও এক্ষেত্রে বিদেশ যেতে কোনও অসুবিধা নেই।'

বারবার বিদেশ যাত্রায় বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর আইনজীবী কপিল সিব্বল আদালতে জানিয়েছিলেন, ২৬ জুলাই চোখের চিকিৎসার জন্য বিদেশে যেতে চান অভিষেক। ৮ অগাস্ট তাঁর অ্যাপয়েন্টমেন্ট। এনিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বক্তব্য জানতে চেয়েছিল আদালত। শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

আরও পড়ুন

কয়লা পাচার মামলায় অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা। অতিসম্প্রতি বিমানবন্দরে বাধা দেওয়া হয়েছিল রুজিরাকে। সূত্রের খবর, বুধবার সকাল ৯টা ৪৫ মিনিটের ফ্লাই এমিরেটসের বিমানে দুবাই রওনা হন অভিষেক।
 

Advertisement