scorecardresearch
 

Sovan-Baisakhi: শোভনের তৃণমূলে প্রত্য়াবর্তন? বৈশাখীর ফ্ল্যাটে 'সৌজন্য সাক্ষাৎ' কুণালের

লোকসভা নির্বাচনের আগে কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা নয়া মাত্রা পেল। বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার গোলপার্কে শোভন-বৈশাখীর বাড়িতে গেলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। 'সৌজন্য সাক্ষাৎ' বলে জানিয়েছেন বৈশাখী।

Advertisement
শোভন-বৈশাখীর বাড়িতে কুণাল। শোভন-বৈশাখীর বাড়িতে কুণাল।
হাইলাইটস
  • শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা নয়া মাত্রা পেল।
  • বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার গোলপার্কে শোভন-বৈশাখীর বাড়িতে গেলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।
  • 'সৌজন্য সাক্ষাৎ' বলে জানিয়েছেন বৈশাখী।

লোকসভা নির্বাচনের আগে কলকাতার প্রাক্তন মেয়র এবং প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা নয়া মাত্রা পেল। বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার গোলপার্কে শোভন-বৈশাখীর বাড়িতে গেলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। একে 'সৌজন্য সাক্ষাৎ' বলে জানিয়েছেন বৈশাখী। তবে দুই রাজনৈতিক ব্যক্তিত্ব যখন সাক্ষাৎ করেন, তখন তা নিছক 'সৌজন্য সাক্ষাৎ' থাকে না বলেই মত রাজনৈতিক মহলের একাংশের। 

কুণালের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে আজতক বাংলাকে বৈশাখী বলেন, 'কুণালদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ। সঠিক সময়ে সবটা জানাব।'


অতীতে শোভন-বৈশাখীর বিরুদ্ধে আক্রমণ শানাতে দেখা গিয়েছে কুণালকে। একটা সময় শোভন এবং কুণালের বাগযুদ্ধ চলেছিল বঙ্গ রাজনীতিতে। শোভনকে 'গ্ল্যাক্সো বেবি' বলে কটাক্ষ করেছিলেন কুণাল। অন্য দিকে, তৃণমূলের মুখপাত্রকে 'জেলখাটা আসামী' বলে আক্রমণ করেছিলেন শোভন। 

আরও পড়ুন


তৃণমূল-ত্যাগের পর ২০১৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন শোভন-বৈশাখী। বাংলা রাজনীতিতে এই জুটির বিজেপিতে যোগদান ঘিরে সেইসময় শোরগোল পড়ে গিয়েছিল। তবে বিজেপিতে যোগদানের পর থেকেই রাজ্যের গেরুয়া নেতৃত্বের একাংশের সঙ্গে শোভন-বৈশাখীর মন কষাকষির পালা শুরু হয়েছিল। এই নিয়েও সরগরম ছিল রাজ্য রাজনীতি। ২০২১ সালের জানুয়ারি মাসে বাংলায় বিধানসভা নির্বাচনের আগে পদ্ম প্রতীকের হয়ে ভোটপ্রচারে শামিল হয়েছিলেন শোভন-বৈশাখী। কিন্তু, একুশের নির্বাচনে বাংলায় বিজেপির ভরাডুবির পর পদ্মশিবিরের সঙ্গে দূরত্ব তৈরি হয় শোভন-বৈশাখীর। পরে বিজেপি থেকে পদত্যাগ করেন তাঁরা। 


বিধানসভা ভোটের পর নবান্নে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন শোভন-বৈশাখী। তার পর থেকেই শোভনের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা ছড়িয়েছিল। তবে দীর্ঘ দিন পরও তৃণমূলে শোভনের প্রত্যাবর্তন ঘটেনি। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে প্রবীণ-নবীন দ্বন্দ্ব চলছে তৃণমূলে। এই আবহে শোভন-বৈশাখীর ফ্ল্যাটে কুণালের যাওয়া রাজনৈতিক দিক থেকে আলাদা মাত্রা যোগ করল। 

Advertisement

 

Advertisement