scorecardresearch
 

Mukul Roy Admitted Hospital: অবস্থা স্থিতিশীল, হাসপাতালেই চিকিৎসাধীন মুকুল রায়

সাম্প্রতিক সময়ে রাজনীতির ময়দানে তেমন ভাবে দেখা যাচ্ছিল না মুকুল রায়কে। জানা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই অসুস্থ রয়েছেন তিনি। রবিবার তাঁকে ইএম বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালেভর্তি করা হল। তবে তৃণমূল নেতা মুকুল রায় তবে ঠিক কী কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন সে বিষয়ে সরকারি ভাবে রবিবার রাত পর্যন্ত তেমন কিছু জানা যায়নি।

Advertisement
দীর্ঘদিন ধরে বিভিন্ন অসুখে ভুগছেন মুকুল রায় দীর্ঘদিন ধরে বিভিন্ন অসুখে ভুগছেন মুকুল রায়

সাম্প্রতিক সময়ে রাজনীতির ময়দানে তেমন ভাবে দেখা যাচ্ছিল না মুকুল রায়কে। জানা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই অসুস্থ রয়েছেন তিনি। রবিবার তাঁকে ইএম বাইপাসের ধারে এক  বেসরকারি হাসপাতালেভর্তি করা হল। তবে  তৃণমূল নেতা মুকুল রায় তবে ঠিক কী কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন সে বিষয়ে সরকারি ভাবে রবিবার রাত পর্যন্ত তেমন কিছু জানা যায়নি।

  দীর্ঘদিন ধরে বিভিন্ন অসুখে ভুগছেন মুকুল রায়। শরীরে পটাশিয়াম এবং সোডিয়ামের সমস্যা রয়েছে। এমনটা তার ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে। গত শুক্রবারই তিনি হাসপাতালে এসে শারীরিক পরীক্ষা করান বলে খবর। বাইপাসের ধারে ওই হাসপাতাল সূত্রে খবর, স্নায়বিক সমস্যা বাড়ায় তাঁকে রবিবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক সঞ্জয় সিংয়ের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তবে জানা যাচ্ছে তাঁর অবস্থা স্থিতিশীল। আরও ২-৩ দিন হাসপাতালে রাখা হতে পারে মুকুল রায়কে।

যতদূর জানা যাচ্ছে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের বিধায়কের মাথায় জল জমেছে। আগে থেকে পরিকল্পনা করেই তাঁকে ভরতি করা হয়েছে চিকিত্‍সার জন্য। সল্টলেকের বদলে সম্প্রতি কল্যাণীর বাড়িতে থাকছিলেন তিনি। বেশ কিছু সমস্যার কারণে চিকিৎসকরা তাঁকে শারীরিক বেশ কিছু পরীক্ষার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু এই পরীক্ষার জন্য ভোরবেলায় এসে হাসপাতালে ভর্তি হতে হত। যেহেতু মুকুল রায় কল্যাণী থেকে আসবেন তাই অহেতুক ঝুঁকি না-নিয়ে রবিবার রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

একসময় মুকুলকে বলা হত তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। তাঁকে তৃণমূলে চাণক্য বলা হত। তবে তৃণমূল ছেড়ে তিনি বিজেপিতে যোগদান করেন। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে পদ্ম প্রতীকে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে ভোটে লড়েন মুকুল রায়। জয়ীও হন। ভোটের ফল ঘোষণার কিছু দিনের মধ্যেই মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি। যা ঘিরে সরগরম হয়ে ওঠে রাজ্য-রাজনীতি ৷ এর পর মুকুলের বিধায়ক পদ বাতিল নিয়ে সরব হয় বিজেপি। যা নিয়ে টানাপড়েন চলে।  কিন্তু সেই তখন থেকে রাজনৈতিকভাবে আর আগের মতো সক্রিয় নন মুকুল। সক্রিয়ভাবে নেতৃত্ব দিতে তাঁকে আগের মতো দেখা যাচ্ছে না বেশ কিছুদিন ধরে।

Advertisement

২০২১ সালের জুলাই মাসে স্ত্রী কৃষ্ণা রায় মারা যাওয়ার পর থেকেই মানসিকভাবে বেশ ভেঙে পড়েছিলেন মুকুল রায়। শারীরিক ভাবেও ভাঙন শুরু তখন থেকেই। একাধিকবার তাঁকে প্রকাশ্যেই অসংলগ্নতা মন্তব্য করতে দেখা গিয়েছে। পাশাপাশি মাথায় ফ্লুইড জমার সমস্যাও তাঁকে ভোগাত। বস্তুত, বছর দেড়েক ধরে অসুস্থ তৃণমূলের বর্ষীয়ান নেতা মুকুল রায়৷ 

Advertisement