scorecardresearch
 

Abhishek Banerjee's Wife Rujira: কলকাতা বিমানবন্দরে অভিবাসনের বাধা অভিষেক-জায়াকে, দুবাই যাচ্ছিলেন রুজিরা

সোমবার সকাল ৭টা নাগাদ দুবাই যাওয়ার জন্য কলকাতা বিমানবন্দরে পৌঁছন অভিষেক-জায়া রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাঁকে আটকান অভিবাসন দফতরের কর্তারা।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রুজিরা বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • রুজিরাকে বাধা কলকাতা বিমানবন্দরে।
  • দুই সন্তানকে নিয়ে দুবাই যাচ্ছিলেন অভিষেক-পত্নী।

কলকাতা বিমানবন্দরে আটকানো হল তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। জানা গিয়েছে,দুই সন্তানকে নিয়ে তিনি দুবাইয়ে যাচ্ছিলেন। বিমান ধরার আগে তাঁকে বাধা দেয় অভিবাসন দফতর।

সোমবার সকাল ৭টা নাগাদ দুবাই যাওয়ার জন্য কলকাতা বিমানবন্দরে পৌঁছন অভিষেক-জায়া রুজিরা বন্দ্যোপাধ্যায়। তাঁকে আটকান অভিবাসন দফতরের কর্তারা। জানা গিয়েছে, রুজিরার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছিল ইডি। সেজন্য বিদেশে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। কলকাতা বিমানবন্দর থেকে ফিরে যান রুজিরা।

অভিবাসন দফতর সূত্রের খবর,ইডির একটি মামলায় রুজিরার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হয়েছে। সেজন্য তাঁর বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা রয়েছে। তৃণমূল সূত্রের খবর, ইডির ওই মামলায় ইতিমধ্যেই অভিষেক ও রুজিরাকে রক্ষাকবচ দিয়েছে সুপ্রিম কোর্ট। সেজন্য তাঁদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে কোনও আইনি জটিলতা নেই। তা সত্ত্বেও রুজিরাকে বিমানবন্দরে বাধা দেওয়া হয়েছে। এই পদক্ষেপের বিরুদ্ধে অভিষেক আইনি পদক্ষেপ করতে পারেন বলে তৃণমূল সূত্রের খবর। আবার শীর্ষ আদালতের দ্বারস্থ হতে পারেন।

কয়লা পাচার মামলায় ইতিমধ্যেই একাধিক দফায় অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। দিল্লিতে অভিষেক ও রুজিরাকে তলবও করা হয়েছিল। অভিষেক গিয়েছিলেন। তবে দিল্লির দফতরে যাননি রুজিরা। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছিলেন। অভিষেকের বিদেশে যাওয়ার ক্ষেত্রে কোনও বাধা নেই বলে গত সেপ্টেম্বরে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছিল, অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রেও কোনও সমস্যা নেই।       

 

Advertisement