scorecardresearch
 

Kakali Vs Suvendu: ''নিঃর্শত ক্ষমা চান,' জ্যোতিপ্রিয়-কাণ্ডে শুভেন্দুকে আইনি নোটিস কাকলির

জ্যোতিপ্রিয় মল্লিকের বেনামে অনেক হোটেল রয়েছে। সোমবার সাংবাদিকদের সামনে এমন দাবিই করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে শুভেন্দু দাবি করেছিলেন গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে সাংসদ কাকলি ঘোষদস্তিদারও জড়িত। শুভেন্দুর সেই মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে এবার আইনি নোটিস পাঠালেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।

Advertisement

জ্যোতিপ্রিয় মল্লিকের বেনামে অনেক হোটেল রয়েছে। সোমবার সাংবাদিকদের সামনে এমন দাবিই করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে শুভেন্দু দাবি করেছিলেন গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে সাংসদ কাকলি ঘোষদস্তিদারও জড়িত। শুভেন্দুর সেই মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে এবার আইনি নোটিস পাঠালেন বারাসতের  তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। 

জানা যাচ্ছে, তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের  আইনজীবী চিঠি পাঠিয়েছেন বিরোধী দলনেতাকে। এর আগে সংবাদমাধ্যম শুভেন্দু অধিকারী মন্তব্য করেছিলেন, 'জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে সাংসদ কাকলি ঘোষ দস্তিদার জড়িত।' আর এই মন্তব্যের প্রেক্ষিতেই আইনি নোটিস পাঠানে হয়েছে শুভেন্দু অধিকারীকে। 

সেই আইনি নোটিস ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি লেখেন, 'আমার এবং আমার পরিবারের সবাই খেটে খাওয়া মানুষ,আমরা কোন অনৈতিকভাবে উপার্জন করি না। অন্যায়ের সঙ্গে আপস করি না। আমাদের নামে যে ভাবে সংবাদ মাধ্যমের সামনে কুরুচিকর মন্তব্য করেছে তার জন্যই শুভেন্দু অধিকারীকে মানহানির আইনি নোটিস পাঠালাম।'

আরও পড়ুন

মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে সেই নোটিসটি পোস্ট করেন সাংসদ কাকলি  ঘোষ দস্তিদার। সাংসদের তরফে নন্দীগ্রামের বিধায়ককে পাঁচ পাতার এই নোটিসটি পাঠিয়েছেন সাংসদের আইনজীবী প্রসেনজিৎ নাগ। 

দাবি করা হয়েছে,  জ্যোতিপ্রিয়ের গ্রেফতারির পর রানাঘাটে দলীয় কর্মসূচিতে যোগদান করতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । সেখানেই সংবাদমাধ্যমের এক প্রশ্নের জবাবে শুভেন্দু একটি মন্তব্য করেন। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মানহানির নোটিস পাঠানো হয়েছে। নোটিসে দাবি করা হয়েছে, “সমাজমাধ্যমে বিরোধী দলনেতাকে বলতে শোনা যাচ্ছে, জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে সাংসদ কাকলি ঘোষ দস্তিদারও জড়িত।’’ এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে নোটিসে বলা হয়েছে, “কাকলি শুধু এক জন রাজনীতিকই নন, এক জন নির্বাচিত সাংসদ এবং নামী চিকিৎসকও। তাই বিরোধী দলনেতার মন্তব্যে তাঁর এবং পরিবারের সম্মানহানি হয়েছে। নোটিস পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে নিঃর্শত ক্ষমা না চাইলে শুভেন্দুর বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।”

Advertisement

Advertisement