scorecardresearch
 

Mamata Banerjee Dharna: কেন্দ্রের বকেয়া দাবিতে আজ রেড রোডে ধর্না মমতার, ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি

কেন্দ্রের বঞ্চনা, একশো দিনের কাজ, আবাস ও সড়ক যোজনার বকেয়া টাকার দাবিতে আজ থেকে দু'দিনের ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টার জন্য তিনি ধর্না দেবেন। রেড রোডে আম্বেদকরের মূর্তির পাদদেশে বেলা ১টা থেকে শুরু হবে কর্মসূচি। এরপর শনিবার বঞ্চিতদের নিয়ে তাঁর সমাবেশ করার কথা। 

Advertisement
CM Mamata Banerjee CM Mamata Banerjee
হাইলাইটস
  • আজ থেকে দু'দিনের ধর্নায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • ৪৮ ঘণ্টার জন্য তিনি ধর্না দেবেন
  • রেড রোডে আম্বেদকরের মূর্তির পাদদেশে বেলা ১টা থেকে শুরু হবে কর্মসূচি

Mamata Banerjee Dharna: কেন্দ্রের বঞ্চনা, একশো দিনের কাজ, আবাস ও সড়ক যোজনার বকেয়া টাকার দাবিতে আজ থেকে দু'দিনের ধর্নায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৪৮ ঘণ্টার জন্য তিনি ধর্না দেবেন। রেড রোডে আম্বেদকরের মূর্তির পাদদেশে বেলা ১টা থেকে শুরু হবে কর্মসূচি। এরপর শনিবার বঞ্চিতদের নিয়ে তাঁর সমাবেশ করার কথা। 

সূত্রের খবর অনুযায়ী, এরপরই দিল্লি উড়ে যেতে পারেন নেত্রী। আগামী মঙ্গলবার দিল্লিতে একটি রাজনৈতিক বৈঠকে যোগ দেওয়ার কথা তাঁর। কাদের সঙ্গে, কী বৈঠক সে বিষয়ে এখনও কোনও কিছুই জানা যায়নি। তৃণমূলের বিভিন্ন শাখা সেই কর্মসূচি চালিয়ে নিয়ে যাবে বলে জানা গেছে। বকেয়ার দাবিতে জেলায় জেলায় কর্মসূচিও করবে তৃণমূল। 

বঞ্চনার অভিযোগে কেন্দ্রকে সময় বেঁধে দিয়েছিলেন মমতা। ১ ফেব্রুয়ারির মধ্যে সেই টাকা না পেলে ধর্নায় বসার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। সেইমতোই আজ থেকে ধর্না-অবস্থান চালিয়ে যাবেন তিনি। 

আরও পড়ুন

এর আগে গত বছর ২৯ ও ৩০ মার্চ কেন্দ্রের বকেয়া অর্থের দাবিতে রেড রোডে ধর্নায় বসেছিলেন তিনি। এরপর গত অক্টোবরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দিল্লিতে গিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিল তৃণমূল। কলকাতায় এসে রাজভবনের সামনে ধর্নাতেও বসেছিলেন অভিষেক। তবে মমতার ধর্নায় অভিষেক থাকছেন কিনা তা এখনও জানা যায়নি। সংসদের অধিবেশনে যোগ দিতে বুধবার দিল্লি গিয়েছিলেন তিনি। 

Advertisement