scorecardresearch
 

Dhono Dhanyo Auditorium: মুখ্যমন্ত্রীর আসার কথা, হঠাৎ ধনধান্যে হুড়মুড়িয়ে ভাঙল তোরণ, আহত ২

কলকাতার আলিপুরে ধনধান্য অডিটোরিয়ামে তোরণ ভেঙে দুর্ঘটনা। আহত হলেন ২ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

Advertisement
ধনধান্য অডিটোরিয়ামে তোরণ ভেঙে বিপত্তি। ধনধান্য অডিটোরিয়ামে তোরণ ভেঙে বিপত্তি।
হাইলাইটস
  • ধনধান্য অডিটোরিয়ামে তোরণ ভেঙে দুর্ঘটনা।
  • আহত হলেন ২ জন।
  • তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

কলকাতার আলিপুরে ধনধান্য অডিটোরিয়ামের তোরণ ভেঙে দুর্ঘটনা। আহত হলেন ২ জন। তাঁদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। জানা গিয়েছে, এক জনের মাথায় চোট লেগেছে। অন্য জনের পায়ে চোট লেগেছে। তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। 

বুধবার মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান রয়েছে ওই স্টেডিয়ামে। অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই অনুষ্ঠানে মহানায়ক সম্মান প্রদান করা হয়। প্রতি বছরের মতো এবারও এই সম্মান প্রদান করা হবে। সেই অনুষ্ঠান শুরুর আগেই বিপত্তি ঘটল। মুখ্যমন্ত্রীর আসার আগে তোরণ ভেঙে দুর্ঘটনা ঘটে। কী কারণে তোরণ ভাঙল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর। ভেঙে যাওয়া তোরণের নীচ দিয়েই যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। এই ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, 'উত্তমকুমার স্মরণে' অনুষ্ঠানের তোরণ করা হয়েছিল অডিটোরিয়াম চত্বরে। সেখানেই একটি তোরণ ভেঙে পড়ে। দুর্ঘটনার পর বাকি তোরণগুলি খুলে ফেলা হয়েছে।

আরও পড়ুন

অন্য দিকে, মঙ্গলবার দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। দুর্গাপুজোয় ক্লাবগুলির জন্য সরকারি অনুদানের পরিমাণ আরও বাড়ানো হল। এ বছর দুর্গাপুজোয় ক্লাবগুলিকে ৮৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবছর ৭০ হাজার টাকা দেওয়া হয়েছিল। অর্থাৎ, গতবারের তুলনায় ১৫ হাজার টাকা বাড়ানো হল অনুদান। আগামী বছরে অনুদানের অঙ্ক ১ লক্ষ টাকা করা হবে জানালেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, বিদ্যুতের বিলেও ছাড় দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

আগামী বছর অনুদানের পরিমাণ বাড়িয়ে ১ লক্ষ টাকা করা হবে বলে আগাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে  মমতা বলেন, 'এবার ১৫ হাজার যদি বাড়তে পারে, তা হলে আগামী বছর ১ করে দেব। দু'বছরের ঘোষণা করে দিলাম আগাম।' অনুদান প্রসঙ্গে মমতা বলেন, 'আজ বাজেট হয়েছে। আমরা শূন্য পেয়েছি। অনেক কষ্টের মধ্যে দিয়েও আমরা উৎসবকে ভুলতে পারি না। বিদ্যুতের ছাড় ৬৬ শতাংশ ছিল গতবার। এবার ৭৫ শতাংশ ছাড় দিতে বলেছি।' এরপরেই অনুদানের পরিমাণ প্রসঙ্গ মুখ্যমন্ত্রী তুলতেই অনেকে ১ লক্ষ টাকা করার দাবি তোলেন। যা শুনে মমতা বলেন, 'একসঙ্গে এতটা লাফিয়ে বাড়ানো যায়! আস্তে আস্তে ওঠো। প্রথম শুরু করেছিলাম ২৫ হাজার দিয়ে। আস্তে আস্তে ৭০-এ এসেছে। এবার সব করে দিলে, আসছে বছর কী হবে। এবার ৭০ থেকে বাড়িয়ে ৮৫ হাজার করে দিলাম।'

Advertisement

Advertisement