scorecardresearch
 

বিধাননগরে পুরকর্মীদের টিকাকরণ, ভ্যাকসিন পেলেন হকার-ব্যবসায়ীরাও

বিধাননগর পুরনিগমের ১ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কর্মীদের টিকা দেওয়া হয় নারায়ণপুর মাতৃসদন হাসপাতালে। পাশাপাশি ২৮ থেকে ৪১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত যে সব কর্মীরা রয়েছেন তাঁদের ভ্যাকসিন দেওয়া হয় সল্টলেকের মাতৃসদন হাসপাতাল থেকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বিধাননগরে টিকাকরণ অভিযান
  • টিকা পেলেন পুরনিগমের কর্মীরা
  • হকার ও দোকান মালিকদেরও দেওয়া হল ভ্যাকসিন

বিধাননগর পুরনিগমের (Bidhannagar Municipal Corporation) কর্মী, এবং এলাকার হকার ও দোকান মালিকদের টিকাকরণ (Vaccination) অভিযান শুরু হল শুক্রবার। যাঁরা এখনও পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নেননি, তাঁদেরকেই টিকাকরণের কাজ শুরু হয়। মোট ৫টি জায়গায় চলে টিকাকরণ। আগামিদিনেও এই কাজ চলবে বলে জানা গিয়েছে। 

পুরনিগমের ১ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কর্মীদের টিকা দেওয়া হয় নারায়ণপুর মাতৃসদন হাসপাতালে। পাশাপাশি ২৮ থেকে ৪১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত যে সব কর্মীরা রয়েছেন তাঁদের ভ্যাকসিন দেওয়া হয় সল্টলেকের মাতৃসদন হাসপাতাল থেকে। এছাড়াও পুরনিগমের এলাকাভুক্ত হকার ও ব্যবসায়ীদেরও এদিন টিকা দেওয়া হয়। 

এদিন সকাল থেকেই টিকা গ্রহণ কেন্দ্রগুলিতে ভ্যাকসিন গ্রহিতাদের দীর্ঘ লাইন দেখা যায়। ৫টি পৃথক কেন্দ্রে চলে টিকাকরণ। ভ্যাকসিন নেওয়ার পর কিছুটা স্বস্তির ছাপ পুর কর্মী, হকার ও ব্যবসায়ীদের চোখেমুখে।

এদিন এদিন টিকাকরণ প্রক্রিয়া খতিয়ে দেখেন বিধাননগর পুরনিগমের কমিশনার দেবাশিস ঘোষ। দেবাশিসবাবু বলেন, তিনি টিকারণ প্রক্রিয়া পরিদর্শন করেছেন। প্রথম ডোজের টিকাকরণ চলছে। এক্ষেত্রে নারায়ণপুরে ১ থেকে ২৭ নম্বর ওয়ার্ড তথা ১,২,৩ ও ৪ নম্বর বরোর পুরকর্মীদের টিকাকরণ এবং সল্টলেকে ২৮ থেকে ৪১ নম্বর ওয়ার্ডের কর্মীদের টিকাকরণ চলছে বলে জানান তিনি। অন্যদিকে ভ্যাকসিন নেওয়ার পর তপন দাস নামে ১ নম্বর বরোর এক অস্থায়ী কর্মী জানান, তিনি আতঙ্কের মধ্যে ছিলেন, তবে ভ্যাকসিন নেওয়ার পর স্বস্তি পেয়েছেন। 

 

Advertisement