scorecardresearch
 

Weather Update: ৩ জেলায় বৃষ্টির পূর্বাভাস, দুর্গাপুজোয় কেমন আবহাওয়া? রইল আপডেট

দক্ষিণবঙ্গে আগামী ১৮ অক্টোবর অর্থাৎ চতুর্থী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। এমনটাই আজ, বৃহস্পতিবার বুলেটিন দিয়ে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আবহাওয়া শুকনো থাকায় গরমে ঘামতে হবে। বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রসেছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • দক্ষিণবঙ্গে আগামী ১৮ অক্টোবর অর্থাৎ চতুর্থী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।
  • এমনটাই আজ, বৃহস্পতিবার বুলেটিন দিয়ে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গে আগামী ১৮ অক্টোবর অর্থাৎ চতুর্থী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। এমনটাই আজ, বৃহস্পতিবার বুলেটিন দিয়ে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আবহাওয়া শুকনো থাকায় গরমে ঘামতে হবে। বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রসেছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। তবে কমবে বৃষ্টির পরিমাণ। 

একটি নিম্নচাপ অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে, যা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। একটি পশ্চিমী ঝঞ্ঝা শুক্রবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। বর্ষা বিদায় রেখা রক্সৌল, ডালটনগঞ্জ এবং বিজাপুরের উপর দিয়ে গিয়েছে। বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড় এবং কর্ণাটকের আরও কিছু অংশ থেকে বর্ষা বিদায় নেবে আগামী ২৪ ঘণ্টায়। আগামী দু’দিনের মধ্যে পশ্চিমবঙ্গ ও ওড়িশা থেকেও বর্ষা বিদায় পর্ব শুরু হবে বলে জানা যাচ্ছে। তেলেঙ্গানা এবং মহারাষ্ট্র থেকে আর ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যেই পুরোপুরি বর্ষা বিদায় নেবে।

আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায়। আজ, বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বিক্ষিপ্তভাবে দু’-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে আগামী কয়েক দিনে। ধীরে ধীরে জলীয় বাষ্পের পরিমাণ কমবে এবং বৃষ্টিও কমে যাবে উত্তরবঙ্গে।

আরও পড়ুন

দক্ষিণবঙ্গে আপাতত মেঘমুক্ত পরিষ্কার আকাশ। দু-এক জায়গায় আংশিক মেঘলা আকাশ হতে পারে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ আরও ২৪ ঘণ্টা বেশি থাকবে। বৃহস্পতিবার থেকে জলীয়বাষ্পের পরিমাণ কমতে থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দখিনা বাতাসের জায়গায় পূবের বাতাস ও উত্তুরে বাতাস প্রভাব বিস্তার করবে।

কলকাতায় মেঘমুক্ত পরিষ্কার আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশ কমবে। আগামী ২৪ ঘণ্টা আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেও ধীরে ধীরে তা কমবে। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

Advertisement


 

Advertisement