scorecardresearch
 

Weather Update: আজ কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে? কী বলছে হাওয়া অফিস

Weather Update: অবশেষে শুক্রবার রাতে আচমকা বৃষ্টিতে কিছুটা হলেও ফিরল স্বস্তি। তবে বৃষ্টি খুব বেশিক্ষণ হয়নি। কোথাও ১ ঘণ্টা, কোথাওবা তারও কম। তবে এই টুকু বৃষ্টিতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। কারণ ভ্যাপসা গরম থেকে অবশেষে কিছুটা হলেও রেহাই পাওয়া গেল।

Advertisement
আবহাওয়া আবহাওয়া
হাইলাইটস
  • আজ কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে?
  • কী বলছে হাওয়া অফিস
  • জানুন বিস্তারিত তথ্য

Weather Update: অবশেষে মিলেছে স্বস্তি। তীব্র গরমে কার্যত নাজেহাল অবস্থা হয়েছিল দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরে উঠে গিয়েছিল। অবশেষে শুক্রবার রাতে আচমকা বৃষ্টিতে কিছুটা হলেও ফিরল স্বস্তি। তবে বৃষ্টি খুব বেশিক্ষণ হয়নি। কোথাও ১ ঘণ্টা, কোথাওবা তারও কম। তবে এই টুকু বৃষ্টিতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ। কারণ ভ্যাপসা গরম থেকে অবশেষে কিছুটা হলেও রেহাই পাওয়া গেল।

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার রাতে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়। হাওয়া অফিসের পূর্বাভাস ছিল, ২ তারিখ থেকে গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে। কিন্তু শুক্রবার রাতেই ভিজল দক্ষিণবঙ্গ। শনিবার সকাল থেকেই রয়েছে মেঘলা আকাশ। মাত্র ২-৩ দিন আগে সকাল থেকেই থাকত চড়া রোদের দাপট। সেই আবহাওয়া এখন আর নেই। হাওয়া অফিসের ওয়েবসাইট মতে, এদিন বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় রয়েছে বৃ্ষ্টিপাতের পূর্বাভাস।

রবিবার ৫ জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের আভাস। এই জেলাগুলি হল বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদ। ২ এবং ৩ তারিখ গোটা দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হওয়ার ফলে কমেছে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা এদিন ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। আকাশ মূলত মেঘলা রয়েছে। সেই সঙ্গে কমেছে আদ্রতা জনিত ভ্যাপসা গরম। ফলে কিছুটা হলেও ফিরেছে স্বস্তি।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের ক্ষেত্রে এদিন ৫ জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। ১ এবং ২ তারিখ উত্তরবঙ্গে সমস্ত জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস। তাপমাত্রা কিছুটা কমবে বলে আশা করা যাচ্ছে। দক্ষিণবঙ্গে বিগত ১ মাস ধরে কোনও বৃষ্টিপাত হয়নি। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে ভ্যাপসা গরম। জারি করা হয়েছিল তাপপ্রবাহের সতর্কতা। উত্তরবঙ্গে মাঝেমধ্যেই বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার রাতে অবশেষে ভিজেছে দক্ষিণবঙ্গ। ফলে কিছুটা স্বস্তিতে সাধারণ মানুষ। 

Advertisement

Advertisement