scorecardresearch
 

Weather Update: ফিরছে শীতের আমেজ, আজ লক্ষ্মীপুজোর জোর আবহাওয়া কেমন?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নামতে পারে আগামী ৩-৪ দিনে। শীতের আগমনী বার্তা বাতাসে। উত্তর ও দক্ষিণবঙ্গে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প ক্রমশ কমবে বলেই জানাচ্ছেন আবহবিদরা।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নামতে পারে আগামী ৩-৪ দিনে ।
  • শীতের আগমনী বার্তা বাতাসে ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমের জেলায় তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নামতে পারে আগামী ৩-৪ দিনে। শীতের আগমনী বার্তা বাতাসে। উত্তর ও দক্ষিণবঙ্গে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প ক্রমশ কমবে বলেই জানাচ্ছেন আবহবিদরা। প্রভাব বিস্তার করবে উত্তর-পশ্চিম ও উত্তরের শুকনো হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটিয়ে শীতল উত্তুরে হওয়ায় শীতের আমেজ বোঝা যাবে জেলায় জেলায়।উত্তরবঙ্গে ইতিমধ্যেই শীত জানান দিচ্ছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে সকাল ও সন্ধ্যা শীতের আমেজ ক্রমশ বাড়বে বলে মনে করা হচ্ছে।

আগামী তিন চার দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। বিশেষ করে রাতের তাপমাত্রা অনেকটা কমে যাওয়ায় শীতের আমেজ ক্রমশই বাড়তে থাকবে। কলকাতায় সকাল সন্ধ্যা এখন মনোরম আবহাওয়াই থাকবে বলে মনে করা হচ্ছে। বেলা বাড়লে জলীয় বাষ্প থাকার কারণে সামান্য অস্বস্তি হতে পারে দু একদিন। জলীয়বাষ্প ক্রমশ কমবে এবং শীতের আমেজ ক্রমশ বাড়বে। আপাতত সাত দিন বৃষ্টির কোন সম্ভাবনা নেই। কালীপুজোয় থাকবে হালকা শীতের অনুভূতি। 

 

আরও পড়ুন

Advertisement