scorecardresearch
 

Weather West Bengal: আবহাওয়ার বড় আপডেট, হোলির আগের দিন থেকেই বিরাট বদলে যাবে ওয়েদার

হাওয়া অফিস জানিয়েছে, সোমবারই ৩৪ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা। দক্ষিণবঙ্গে রাতের তুলনায় বেশ খানিকটা বেড়েছে দিনের তাপমাত্রা। পশ্চিম থেকে গরম ও শুকনো বাতাস রাজ্যে ঢুকছে। যার জেরে বাড়ছে তাপমাত্রা।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর
হাইলাইটস
  • পশ্চিম থেকে গরম ও শুকনো বাতাস রাজ্যে ঢুকছে
  • যার জেরে বাড়ছে তাপমাত্রা

হোলির আগেই অসহনীয় উঠতে পারে গরম। হোলির আগেই তাপমাত্রার পারদ চড়তে ছুঁতে পারে ৩৫ ডিগ্রিতে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবারই ৩৪ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা। দক্ষিণবঙ্গে রাতের তুলনায় বেশ খানিকটা বেড়েছে দিনের তাপমাত্রা। পশ্চিম থেকে গরম ও শুকনো বাতাস রাজ্যে ঢুকছে। যার জেরে বাড়ছে তাপমাত্রা।

হওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। হাওয়া অফিসের রিপোর্ট বলছে, সোমবারের মধ্যে ৩৫ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা। কলকাতা শহরে গত কয়েকদিন ধরেই সকালের দিকে কুয়াশাচ্ছন্ন থাকছে আকাশ। বেলা বাড়লে বাড়ছে রোদের তেজ। যত সময় এগোবে তত তাপমাত্রার পারদ চড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তার সঙ্গে প্যাচপ্যাচে গরম অনুভূত হবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে চড়বে তাপমাত্রা।

দক্ষিণবঙ্গের ৫ জেলায় তাপমাত্রা ইতিমধ্যেই ৩৬ ডিগ্রি বা তার বেশি পার করে দিয়েছে। বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও তাপমাত্রা ছাড়িয়েছে ৩৬ ডিগ্রি।

আরও পড়ুন: Adenovirus: অ্যাডেনোভাইরাস মোকাবিলায় বড় সিদ্ধান্ত রাজ্যের, ডোর-টু-ডোর যাবে আশাকর্মী

TAGS:
Advertisement