scorecardresearch
 

Tangra Blast : ট্যাংরায় বিকট বিস্ফোরণ, ভেঙে পড়ল আস্ত বাড়ি

ট্যাংরার বৈশালীতে বিস্ফোরণ। এই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, একটি একতলা বাড়ি ভেঙে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় চারপাশে থাকা আরও গোটা পাঁচেক বাড়ি। যে বাড়িটির আস্ত ছাদ উড়ে গিয়েছে সেই বাড়ির মালিকের দাবি, গ্যাস সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ হয়েছে।

Advertisement
ট্যাংরায় বিস্ফোরণ ট্যাংরায় বিস্ফোরণ
হাইলাইটস
  • ট্যাংরার বৈশালীতে বিস্ফোরণ
  • এই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, একটি একতলা বাড়ি ভেঙে পড়ে
  • ঘটনাস্থলে পুলিশ ও ফরেন্সিক দল

ট্যাংরার বৈশালীতে বিস্ফোরণ। এই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, একটি একতলা বাড়ি ভেঙে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় চারপাশে থাকা আরও গোটা পাঁচেক বাড়ি। যে বাড়িটির আস্ত ছাদ উড়ে গিয়েছে সেই বাড়ির মালিকের দাবি, গ্যাস সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ হয়েছে। যদিও গ্যাস সিলিন্ডার অক্ষত রয়েছে বলেই দেখা গিয়েছে। তাই কী কারণে এই বিস্ফোরণ তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এলাকাতেও আতঙ্ক ছড়িয়েছে।  

আরও পড়ুন : মিলছে না সরকারি ভাতা, দুর্গাপুজো না করার হুমকি পুরোহিতদের
 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, সকাল তখন সাড়ে নটা নাগাদ বিকট শব্দ হয়। তাঁরা বাড়ি থেকে বেরিয়ে এসে দেখেন, নিমাই দাসের বাড়ির চাল ভেঙে পড়েছে। ইটের দেওয়ালও ভেঙে মাটিতে পড়ে আছে। শুধু তাই নয়, কলোনি এলাকা হওয়ায় আশপাশে থাকা আরও ৫-৬ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। দেখেশুনে এলাকাবাসীর মনে আতঙ্ক সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। 

বিস্ফোরণের পরের ছবি
বিস্ফোরণের পরের ছবি

ওই বাড়ির বাসিন্দা নিমাই দাসের দাবি, গ্যাস সিলিন্ডার লিক করছিল। আর তার জেরেই এই বিস্ফোরণ। স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটরও ঘটনাস্থলে আসেন। তিনিও বাড়ির মালিকের গ্যাস সিলিন্ডার ফেটে যাওয়ার তত্ত্বকে সমর্থন করেন। তবে দেখা যায়, নিমাই দাসের বাড়ির গ্যাস সিলিন্ডার অক্ষত রয়েছে। তবে ঘটনায় কেউ হতাহত হয়নি। 

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাড়ি
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাড়ি

আরও পড়ুন : তিনি HOT, সেই কারণেই নাকি...., আজব দাবি যুবতীর

এদিকে পুলিশ ও ফরেন্সিক দল এসে তদন্ত শুরু করে। তাদের তরফে নমুনা সংগ্রহ করা হয়। প্রাথমিক তদন্তের পর তাদের অনুমান, গ্যাস সিলিন্ডারের যে রেগুলেটর থাকে সেখানে গন্ডগোলের জেরে এই বিস্ফোরণ। এক আধিকারিক জানান, 'vapor cloud explosion হয়েছে। এর কারণ হল, গ্যাস সিলিন্ডারের রেগুলেটরে সমস্যা। আর সেই কারণেই বাড়ি ভেঙে পড়েছে। আশপাশের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।' 

Advertisement

Advertisement