scorecardresearch
 

Mamata Banerjee-Ram Mandir : অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন রাজ্যে সংহতি মিছিল, ঘোষণা মমতার

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন রাজ্যে কর্মসূচি তৃণমূল কংগ্রেসেরও। রাজ্যজুড়ে সংহতি মিছিল করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Advertisement
mamata banerjee mamata banerjee
হাইলাইটস
  • অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • সেদিন রাজ্যে পাল্টা কর্মসূচি তৃণমূল কংগ্রেসের

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন রাজ্যে পাল্টা কর্মসূচি তৃণমূল কংগ্রেসের। সেদিন রাজ্যজুড়ে সংহতি মিছিল করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। নবান্ন থেকে এই ঘোষণা করলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সব ধর্মের মানুষকে নিয়ে এই মিছিল করা হবে। মিছিল শেষে সভা হবে পার্ক সার্কাস ময়দানে। 

মঙ্গলবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, তিনি অনেকদিন থেকে মন্দির নিয়ে কথা শুনছেন। তাই সিদ্ধান্ত নিয়েছেন, ২২ জানুয়ারি রাজ্যজুড়ে সংহতি মিছিল করবেন। কালীঘাট মন্দিরে পুজো দিয়ে তিনি এই মিছিব শুরু করবেন। শেষ হবে পার্ক সার্কাসে। তারপর সেখানেই সভা হবে। মমতার কথায়, 'আপনারা আমাকে বারবার জিজ্ঞেস করছেন মন্দির নিয়ে। তবে এটা নিয়ে আমার কোনও বক্তব্য নেই। আমি বিশ্বাস করি, ধর্ম যার যার উৎসব সবার। ২৩ জানুয়ারি ও ২৬ জানুয়ারি আমাদের প্রোগ্রাম আছে। আর ২২ জানুয়ারি, আমি নিজে একটা মিছিল করব। সেই মিছিল শুরু হবে কালীঘাট থেকে। আমি কালীঘাটে পুজো দেব। ওখানে আমি একা যাব। সেই মিছিল থেকে গুরুদ্বার, মসজিদ, চার্চেও যাব। সব ধর্মের মানুষ এই মিছিলে হাঁটবেন। পার্ক সার্কাসে এই মিছিল শেষ হবে।' 

পরে আবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি ২২ তারিখে যেটা করছি সেটা কোনও মন্দিরের পাল্টা নয়। কারও পাল্টা কিছু আমি করি না। ধর্ম নিয়ে এসব ভালোবাসি না। ধর্ম যার যার উৎসব সবার। আমি এই নীতিতেই বিশ্বাস করি।' 

আরও পড়ুন

প্রসঙ্গত, রাম মন্দিরের উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায় হাজির থাকবেন না বলে আগেই শোনা গিয়েছিল। এই ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের মুখে মেজাজও হারিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেদিন বলেছিলেন, ‘তোমরা সব জেনে বসে আছো, আমি তো কিছু জানিই না।’ বলতে বলতেই হেলিকপ্টারের দিকে হাঁটতে শুরু করেছিলেন তিনি।

Advertisement

Advertisement